ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

সাবেক মন্ত্রী কামরুলের মামলায় ডিশ ব্যবসায়ী গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২০, ১৭:৫১

সাবেক মন্ত্রী কামরুলের মামলায় ডিশ ব্যবসায়ী গ্রেপ্তার

রাজধানীর কামরাঙ্গীর চর থানায় সাবেক মন্ত্রী কামরুল ইসলামের দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আলী আহমেদ নামের এক ডিশ ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার রাতে কামরাঙ্গীরের খলিফাঘাট এলাকা থেকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের অর্গানাইজড ক্রাইম ইনভেস্টিগেশন টিম তাকে গ্রেপ্তার করে। এসময় তার কাছ থেকে ২টি মোবাইল ফোন ও ১ টি পেন ড্রাইভ উদ্ধার করা হয়।

মঙ্গলবার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগের জ্যেষ্ঠ সহকারী কমিশনার নাজমুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ঢাকা টোটাল কেবল নেটওয়ার্কের কাছ থেকে ফিড নিয়ে আলী আহমেদ দীর্ঘদিন ধরে কামরাঙ্গীর চরে ডিশ ব্যবসা করে আসছেন। তিনি চুক্তি অনুযায়ী টাকা না দেয়ায় ঢাকা টোটাল কেবলের এমডি ইউসুফ আলী স্থানীয় সংসদ সদস্য কামরুল ইসলামের কাছে অভিযোগ করেন। ওই অভিযোগ পেয়ে সাবেক মন্ত্রী কামরুল ইসলাম ফোনে কথা বলেন আলী আহমেদের সাথে। ওই কথোপকথন রেকর্ড করে সেখান থেকে আংশিক সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দিয়ে সাংসদ কামরুল ইসলামকে ‘চাঁদাবাজ’ হিসেবে প্রচার করা হয়। তা সাংবাদিক কনক সরোয়ার দেশের বাইরে বসে তার ইউটিউব চ্যানেলে এসব প্রচার করে।

কামরুল ইসলাম এ বিষয়ে গত ১২ সেপ্টেম্বর ডিজিটাল নিরাপত্তা আইনে কামরাঙ্গীর চর থানায় মামলা করেন। পরে মামলার তদন্তের দায়িত্ব দেয়া হয় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম বিভাগকে। সেই মামলাতেই আলী আহমেদকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পাওয়া যায় এবং ২নং আসামি আমেরিকায় অবস্থান করছে বলে জানা যায়।

জ্যেষ্ঠ সহকারী কমিশনার নাজমুল হাসান আরো জানান, মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে ১০ দিনের রিমান্ডের আবেদন করে আলী আহমেদকে আদালতে তোলা হয়। শুনানি শেষে আদালত ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বাংলাদেশ জার্নাল/এসএস/আরকে

  • সর্বশেষ
  • পঠিত