ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

ভুয়া ডিবি পরিচয়ে ডাকাত চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪:৩৯  
আপডেট :
 ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪:৫৩

ভুয়া ডিবি পরিচয়ে ডাকাত চক্রের ৩ সদস্য গ্রেপ্তার
ফাইল ছবি

রাজধানী‌তে ভূয়া ডিবি পুলিশ পরিচয়ে ডাকাত চক্রের মূল হোতাসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পু‌লিশ (ডি‌বি)।

সোমবার রাতে রাজধানীর যাত্রাবাড়ীর কাজলা এলাকা তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো- বারেক (৩৭), আবুল কাশেম ওরফে জীবন ব্যাপারী (৫৬) ও স্বপন আকন্দ (৪০)। এ সময় তাদের কাছ থেকে ১ টি দেশীয় তৈরী পিস্তল ১ রাউন্ড পিস্তলের কার্তুজ, ১টি ডিবি লেখা জ্যাকেট এবং ১টি ওয়্যারলেস সেট উদ্ধার করা হয়।

মঙ্গলবার দুপু‌রে ডিএমপি মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেল‌নে এ তথ্য নি‌শ্চিত ক‌রে‌ছেন ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার।

অতিরিক্ত পুলিশ কমিশনার ডিবি বলেন, ‘তথ্য-প্রযুক্তির সহায়তায় ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডিবি পরিচয়ে একটি সংঘবদ্ধ এক‌টি চক্র ডাকাতি করছে এমন তথ্যের ভিত্তিতে সোমবার রা‌তে ডাকাতির প্রস্তুতি গ্রহণ করাকালে যাত্রাবাড়ীর কাজলা এলাকা থে‌কে তাদেরকে গ্রেপ্তার করা হয়।’

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তারা প্রাইভেটকার ডিবি পুলিশ পরিচয়ে ঢাকাসহ আশপাশ এলাকায় ব্যাংক কিংবা আর্থিক প্রতিষ্ঠানে আগত টাকা বহনকারী কিংবা টাকা উত্তোলনকারী ব্যক্তিকে টার্গেট করে। টার্গেটকৃত ব্যক্তিকে অবৈধ অস্ত্রের ভয় দেখিয়ে কিংবা মাদক দিয়ে মামলায় ফাঁসিয়ে দেয়ার ভয় দেখিয়ে ডিবি পুলিশের পরিচয় দিয়ে গাড়িতে উঠিয়ে নিয়ে টাকা-পয়সা, মূল্যবান স্বর্ণলংকার ছিনিয়ে নিয়ে নির্জন স্থানে ফেলে পালিয়ে যায়।

গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় ডাকাতির প্রস্তুতি গ্রহণ ও অস্ত্র আইনে পৃথক ২টি মামলা হয়েছে। এছাড়াও রাজধানীসহ দেশের বিভিন্ন থানায় গ্রেপ্তারকৃত বারেকের বিরুদ্ধে ৮টি মামলা, আবুল কাশেম ওরফে জীবনের বিরুদ্ধে ৭টি ও স্বপন আকন্দের বিরুদ্ধে ৯টি মামলার তথ্য পাওয়া যায়।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত