ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

কোচিং সেন্টারের আড়ালে জাল সনদের কারবার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৫ অক্টোবর ২০২০, ১৯:৪৯  
আপডেট :
 ০৫ অক্টোবর ২০২০, ১৯:৫৫

কোচিং সেন্টারের আড়ালে জাল সনদের কারবার

কামরুজ্জামান মো. সালাম ছিলেন দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের কন্ট্রোলার। বিশ্ববিদ্যালয়টি বন্ধ হয়ে গেলে স্ত্রীকে সঙ্গে নিয়ে কোচিং সেন্টারের আড়ালে শুরু করেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের জাল সনদের কারবার। তবে সহযোগীসহ সিআইডির জালে ধরে পড়ে গেছেন এই দম্পতি।

ঢাকা বিশ্ববিদ্যালয়, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের জাল সনদ ও সিল প্রস্তুতের অভিযোগে ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

গ্রেপ্তারকৃতরা হলো, দারুল ইহসান ইউনিভার্সিটির কন্ট্রোলার কামরুজ্জামান মো. সালাম (৫৭), তার স্ত্রী রুমিনা আক্তার (৪০) ও সহযোগী মাহমুদুল হাসান সোহাগ (৩৩)।

সোমবার সিআইডির সিনিয়র এএসপি (মিডিয়া) জিসানুল হক জিসান বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে গত শনিবার রাজধানীর ডেমরার সারুলিয়া বাজারে সাকসেস কোচিং সেন্টার থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২১টি জাল সনদ ও বিভিন্ন ব্যক্তি এবং প্রতিষ্ঠানের ৫৩টি সিল উদ্ধার করা হয়েছে।

সিনিয়র এএসপি জিসানুল হক জিসান আরো জানান, গ্রেপ্তারকৃতরা ঢাকা বিশ্ববিদ্যালয়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডসহ দেশের বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয় ও শিক্ষা প্রতিষ্ঠানের জাল সনদ বিক্রি করছিলেন। কিছু সনদ তারা বিক্রির জন্য রেখেছিলেন। সিআইডির একটি টিম চক্রের প্রধান কামরুজ্জামান, তার সহযোগী রুমিনা ও সোহাগকে সারুলিয়ার সাসসেক কোচিং সেন্টার থেকে গ্রেপ্তার করে।

কামরুজ্জামান আগে দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের কন্ট্রোলার পদে দায়িত্বপালন করতো। ২০১৬ সালের ১৬ জুলাই দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সব কার্যাক্রম বন্ধ করে দিলে কামরুজ্জামান ও তার স্ত্রী রুমিনা রাজধানীর ৩ ইন্দিরা রোডে হোমোসেপিয়েন্স নামে কোচিং সেন্টার চালাতো। ওই কোচিংয়ের আড়ালে তারা জাল সনদ তৈরি ও বিক্রির কারবারে জড়িয়ে পড়েন। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে শেরে বাংলানগর থানায় মামলা হয়েছে।

আরো পড়ুন

পাসপোর্ট-ভিসা জালিয়াতির হোতা মাসুম আটক

বাংলাদেশ জার্নাল/এসএস/আরকে

  • সর্বশেষ
  • পঠিত