ঢাকা, রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২০, ০০:০৯

প্রিন্ট

আজ ডিআরইউ’র রজতজয়ন্তী উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

আজ ডিআরইউ’র রজতজয়ন্তী উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক

দেশের পেশাদার সাংবাদিকদের সবচেয়ে বড় সংগঠন ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) প্রতিষ্ঠার ২৫ বছর পূর্তি উদযাপন করতে যাচ্ছে। আজ রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালের রূপসী বাংলা গ্রান্ড বলরুমে উদ্বোধনী অনুষ্ঠান হবে। রজতজয়ন্তী অনুষ্ঠানের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ডিআরইউ’র সাবেক সভাপতি এবং রজতজয়ন্তী উদযাপন কমিটির চেয়ারম্যান প্রথিতযশা সাংবাদিক শাহজাহান সরদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখবেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ও প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এমপি।

এছাড়া আরো বক্তব্য দেবেন, ডিআরইউ’র সভাপতি এবং রজতজয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক রফিকুল ইসলাম আজাদ, সাবেক সভাপতি শাহেদ চৌধুরী, প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এবং রজতজয়ন্তী উদযাপন কমিটির কো-চেয়ারম্যান মোস্তফা ফিরোজ, ডিআরইউ’র সহ-সভাপতি এবং রজতজয়ন্তী উদযাপন কমিটির যুগ্ম-আহ্বায়ক নজরুল কবির।

অনুষ্ঠানে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক ও রজতজয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব রিয়াজ চৌধুরী শুভেচ্ছা বক্তব্য এবং সাংগঠনিক সম্পাদক ও ডিআরইউ'র সাংগঠনিক সম্পাদক হাবিবুর রহমান শোক প্রস্তাব পাঠ করবেন।

রজতজয়ন্তী উপলক্ষে আগামী ২৯, ৩০ ও ৩১ অক্টোবর উৎসবের আয়োজন করেছে ডিআরইউ। সংগঠনটির সদস্য এবং তাদের পরিবারের সদস্যবৃন্দ উৎসবে অংশ নেবেন।

এদিকে শনিবার রজতজয়ন্তী উপলক্ষে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন ডিআরইউ’র সাবেক সভাপতি ও রজতজয়ন্তী উদযাপন কমিটির চেয়ারম্যান শাহজাহান সরদার ও ডিআরইউ’র সাধারণ সম্পাদক এবং রজতজয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব রিয়াজ চৌধুরী

শাহজাহান সরদার বলেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি সাংবাদিকদের একক, ঐক্যবদ্ধ এবং পেশাজীবী সংগঠন। এই সংগঠনের মান, মর্যাদা, সম্মান অনেক বেশি। এই সংগঠনের ২৫ বছর পূর্তি উপলক্ষে আমরা রজতজয়ন্তী উৎসব করছি। প্রধানমন্ত্রী শেখ হাাসিনা এই উৎসব উদ্বোধন করবেন। এখানে স্পিকার, মন্ত্রী পরিষদের সদস্য, সংসদ সদস্য, রাজনীতিক ও দেশের বিশিষ্ট নাগরিকবর্গ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। বিভিন্ন পর্বে তাদেরকে আমরা আমন্ত্রণ জানিয়েছি।

রজতজয়ন্তী উপলক্ষে ৫টি সেমিনার হবে, সাংবাদিকতার জন্য প্রতিটি সেমিনারই গুরুত্বপূর্ণ।

রিপোর্টার্স ইউনিটির অনুষ্ঠান বিভিন্ন টিভি চ্যানেল, পত্র-পত্রিকা এবং অনলাইন মাধ্যমে গুরুত্বসহকারে প্রচারের অনুরোধ করেন সংগঠনটির সাবেক এই সভাপতি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, রজতজয়ন্তী উদযাপন কমিটির কো-চেয়ারম্যান মোস্তফা ফিরোজ, সাবেক সভাপতি জামাল উদ্দিন আহম্মেদ, শাহেদ চৌধুরী, শাখাওয়াত হোসেন বাদশা প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত