ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৯ মিনিট আগে
শিরোনাম

শাহজালালে সোনাসহ বিমানের কর্মচারী গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ এপ্রিল ২০২১, ২২:১০

শাহজালালে সোনাসহ বিমানের কর্মচারী গ্রেপ্তার

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১ কেজি ১৬০ গ্রাম সোনাসহ বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একজন টেকনিশিয়ান হেলপারকে গ্রেপ্তার করেছেন কাস্টমস প্রিভেনটিভ টিমের কর্মকর্তারা।

শুক্রবার তাকে গ্রেপ্তার করা হয় বলে নিশ্চিত করেছেন কাস্টম প্রিভেনটিভ টিম হাউস। আটক কর্মচারীর নাম ঝন্টু চন্দ্র বর্মণ, তিনি বাংলাদেশ বিমানে এয়ারক্রাফট টেকনিশিয়ান হেলপার হিসেবে কর্মরত আছেন।

ঢাকা কাস্টম হাউসের কর্মকর্তারা জানান, গোপন সংবাদের ভিত্তিতে কাস্টম হাউসের কর্মকর্তারা জানতে পারেন যে, দুবাই থেকে ঢাকাগামী বিমান বাংলাদেশের ফ্লাইট নম্বর বিজি ৫০৪৬ এর মাধ্যমে সোনা চোরাচালান হবে। চোরাচালান প্রতিরোধে কাস্টম হাউস ঢাকার প্রিভেন্টিভ টিমের কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন পয়েন্টে অবস্থান নেন এবং নজরদারি করতে থাকেন। এসব তথ্যর ভিত্তিতে দুবাই থেকে আগত ফ্লাইট নম্বর বি জি ৫০৪৬ এ রামেজিংকালে বিমানের অভ্যন্তরে থাকা এয়ারক্রাফট টেকনিশিয়ান হেলপার ঝন্টু চন্দ্র বর্মণের আচরণ সন্দেহজনক হওয়ায় তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে সিটের হাতলে সোনা থাকার বিষয়ে স্বীকার করেন তিনি।

ঝন্টুর দেয়া তথ্য অনুযায়ী উড়োজাহাজের ২১-সি নম্বর আসনের হাতলের ভেতর থেকে বিশেষ কায়দায় রাখা ১.১৬০ কেজি সোনা উদ্ধার করা হয়। জব্দ করা সোনার আনুমানিক বাজার মূল্য প্রায় ৭০ লাখ টাকা।

বাংলাদেশ জার্নাল/এফজেড/কেআই

  • সর্বশেষ
  • পঠিত