ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

শাহজাহান সরদারের সহধর্মিণীর দাফন সম্পন্ন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৩ এপ্রিল ২০২১, ১৬:৪০  
আপডেট :
 ১৩ এপ্রিল ২০২১, ১৬:৪৮

শাহজাহান সরদারের সহধর্মিণীর দাফন সম্পন্ন

দৈনিক বাংলাদেশ জার্নালের সম্পাদক শাহজাহান সরদারের সহধর্মিণী হাসিনা সরদারের দাফন সম্পন্ন হয়েছে। মঙ্গলবার জোহরের নামাজের পর গ্রামের বাড়ি নরসিংদীতে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এর আগে সোমবার রাত পৌনে ১২টায় রাজধানীর আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান তিনি। হাসিনা সরদার বেশ কিছুদিন ধরে নানা রকম শারীরিক সমস্যায় ভুগছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৫ বছর। তিনি স্বামী ও ৩ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

মঙ্গলবার সকাল ৭টায় ধানমন্ডির তাকওয়া মসজিদে তার প্রথম নামাজের জানাজা সম্পন্ন হয়।

হাসিনা সরদারের বড় ছেলে এস এম সাজেদুল হাসান (নাসিম) বুয়েট থেকে ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং এ গ্র্যাজুয়েশন করে যুক্তরাষ্ট্র থেকে একই বিষয়ে মাস্টার্স এবং পিএইচডি সম্পন্ন করেন। ড. নাসিম বর্তমানে বিশ্বের অন্যতম বৃহৎ শিল্পপ্রতিষ্ঠান জেনারেল ইলেক্ট্রিকের (জিই) সদরদপ্তর আলবিনিতে বিজ্ঞানী হিসেবে কর্মরত আছেন।

মেজো ছেলে এস এম শামীমুল হাসান (আজিম) ঢাকার অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয় আই ইউ বি থেকে গ্র্যাজুয়েশন শেষে যুক্তরাষ্ট্র থেকে মাস্টার্স ও পিএইচডি সম্পন্ন করেছেন। ড. আজিম বর্তমানে যুক্তরাষ্ট্রের টেনিসিতে অবস্থিত সে দেশের অন্যতম বৃহৎ কম্পিউটার ল্যাব ওক রিজ’এ বিজ্ঞানী হিসেবে কর্মরত আছেন। তারা দু’জনই যুক্তরাষ্ট্রের বিখ্যাত শিক্ষাপ্রতিষ্ঠান ভার্জিনিয়াটেক স্টেট বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি করেছেন।

ছোট ছেলে এস এম ফাহিম হাসান ঢাকার সরকারি সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ থেকে এমবিবিএস করেছেন।

আরো পড়ুন: শাহজাহান সরদারের সহধর্মিণী হাসিনা সরদার আর নেই

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত