ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

মুগদায় কিশোর গ্যাংবিরোধী অভিযান, গ্রেপ্তার ৫

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ জুন ২০২১, ১৫:৩৭

মুগদায় কিশোর গ্যাংবিরোধী অভিযান, গ্রেপ্তার ৫

রাজধানীর মুগদা থানা এলাকায় কিশোর গ্যাংবিরোধী অভিযান পরিচালনা করে দুটি কিশোর গ্যাংয়ের ৫ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মুগদা থানা পুলিশ। গ্যাং দুটি হলো- চাঁন-জাদু গ্রুপ ও ব্যান্ডেজ গ্রুপ।

গ্রেপ্তারকৃতদের নাম- চাঁন-জাদু গ্রুপের নেতৃত্বদানকারী জাদু, রবিন ও নয়ন ইসলাম শুভ এবং ব্যান্ডেজ গ্রুপের হিরা ও রিপন।

মঙ্গলবার দুপুর থেকে বিকেল পর্যন্ত মুগদা থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

বুধবার ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত জানান উপ-পুলিশ কমিশনার (মতিঝিল) মো: আ: আহাদ।

তিনি বলেন, মতিঝিল এলাকায় দুটি কিশোর গ্যাং গ্রুপ সক্রিয়। গ্যাং দুটি হলো- চাঁন জাদু গ্রুপ ও ব্যান্ডেজ গ্রুপ। মতিঝিল বিভাগ এ গ্যাং গ্রুপের সাথে জড়িত সকলকে চিহ্নিত করে তাদের একটা তালিকা প্রস্তুত করেছে। তালিকাভুক্ত সকলকে গ্রেপ্তারে মতিঝিল বিভাগের অভিযান অব্যাহত রয়েছে।

তিনি আরো বলেন, তারা গ্যাং কালচারের নামে নিজেদের হিরোইজম প্রদর্শন করতো। তারা পরিবারে বিশৃঙ্খলা সৃষ্টি ও সমাজে অরাজকতা তৈরি করতো। তারা দল বেঁধে চলাফেরা করে জনমনে আতঙ্ক সৃষ্টি করে। কিশোর গ্যাং এর সদস্যরা বিভিন্ন স্থানে তাদের নির্দিষ্ট গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মারামারিতে লিপ্ত হতো। এ সকল কিশোর রাস্তায় চলাচলরত মেয়েদের ইভটিজিং করতো।

আহাদ বলেন, এ গ্যাং ২টির সদস্যরা বিভিন্ন অনলাইন গেমের নামে সমবয়সী কিশোরদের সংঘবদ্ধ করে জুয়া খেলতে উৎসাহ প্রদান করে। গ্যাং এর সদস্যরা চুরি, ছিনতাই ও সিঁধেল চুরিসহ বিভিন্ন অপরাধে জড়িত। গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে মুগদা থানায় পৃথক দুটি মামলা রুজু হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এফজেড/আরআই

  • সর্বশেষ
  • পঠিত