ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৯ মিনিট আগে
শিরোনাম

ঢাবিতে সাংবাদিকের ওপর হামলা, ইবি প্রেস ক্লাবের নিন্দা

  ইবি প্রতিনিধি

প্রকাশ : ১৮ ডিসেম্বর ২০১৭, ২০:৩৯

ঢাবিতে সাংবাদিকের ওপর হামলা, ইবি প্রেস ক্লাবের নিন্দা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনের কর্মকর্তাদের হাতে দৈনিক ইত্তেফাক প্রতিনিধি কবির কাননের ওপর হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব। সোমবার বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হোসাইন রুদ্র ও সাধারণ সম্পাদক আসিফ খান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনের কর্মকর্তাদের অফিস ফাঁকির অভিযোগের তথ্য নিতে গেলে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কর্মকর্তারা দৈনিক ইত্তেফাকের ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী কবির কাননের ওপর হামলা করে। ওই ঘটনায় জড়িতরা হলেন সেকশন অফিসার নিজাম উদ্দিন, আহসানুল কবির ও শেখ গিয়াস উদ্দিন। তারা ছাত্রলীগের সাবেক নেতা পরিচয় দিয়ে কাননের ওপর হামলা চালায়।

ইবি প্রেস ক্লাবের সভাপতি ও সাধারন সম্পাদক স্বাক্ষারিত প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, সংবাদপত্র হলো রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। এটি ছাড়া রাষ্ট্র সঠিকভাবে চলতে পারেনা। আর এই সংবাদপত্রের কারিগর সাংবাদিককে লঞ্চিত মানে গণমাধ্যমের স্বাধীনতা খর্ব করা। মুক্ত সাংবাদিকতায় বাধাগ্রস্ত করা আর গণতন্ত্রের টুটি চেপে ধরা একই কথা। আমারা এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। একইসাথে লাঞ্চনার ঘটনায় জড়িতদের আইনের আওয়াতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

  • সর্বশেষ
  • পঠিত