ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

অভিনেত্রী-মডেল গ্র্রেপ্তারে অভিযানের ধরন ও প্রচারণার প্রতিবাদ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ আগস্ট ২০২১, ১৬:৩২

অভিনেত্রী-মডেল গ্র্রেপ্তারে অভিযানের ধরন ও প্রচারণার প্রতিবাদ

কয়েকজন অভিনেত্রী ও মডেলকে গ্রেপ্তারে পরিচালিত অভিযানের ধরন ও তাদের নিয়ে প্রচারণার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন জাতীয় নারী জোটের আহবায়ক আফরোজা হক রীনা।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি বলেন, কারো বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ উত্থাপিত বা মামলা হলে গ্রেপ্তার বা তারা আইনের আদালতে অপরাধী হিসাবে শাস্তিপ্রাপ্ত না হওয়া পর্যন্ত তাদের অপরাধী হিসাবে চিন্থিত করে প্রচারণা চালানো আইনের দৃষ্টিতে গ্রহণযোগ্য নয়।

বিবৃতিতে জাতীয় নারী জোটের আহবায়ক বলেন, কারো বিরুদ্ধে অভিযোগ বা মামলার তদন্তকালেই তদন্তকারী আইন প্রয়োগকারী সংস্থা কর্তৃক তাদের ব্যক্তিগত জীবনসহ নানা কাহিনী প্রচার করা ও প্রচারণা চালানোও আইনত গ্রহণযোগ্য নয়। এ ধরণের ঘটনা সুস্পষ্টভাবে অসভ্যতা, নারীর প্রতি নিকৃষ্ট পশ্চাদপদ নেতিবাচক দৃষ্টিভঙ্গীর নোংরা বহিঃপ্রকাশ এবং মৌলিক মানবাধিকারের সুস্পষ্ট লঙ্ঘন।

চলচ্চিত্র অভিনেত্রী ও মডেলদের গ্রেপ্তারের নিয়ে যে অসভ্যতা হয়েছে এবং এখনও চলছে তা বন্ধ করার জন্য সরকারের প্রতি আহবান জানিয়ে আফরোজা হক রীনা বলেন, গ্রেফতারকৃত চলচ্চিত্র অভিনেত্রী ও মডেলরা যেন ন্যায়বিচার পাওয়ার অধিকার থেকে বঞ্চিত না হন তা নিশ্চিত করতে হবে।

বাংলাদেশ জার্নাল- বিএইচ

  • সর্বশেষ
  • পঠিত