ঢাকা, সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ১৪ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ২৪ মিনিট আগে

এক স্বাপ্নিক তরুণ আনিসুর রহমান নিলয়

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৬ অক্টোবর ২০২১, ১১:২০

এক স্বাপ্নিক তরুণ আনিসুর রহমান নিলয়
জার্নাল ডেস্ক

আনিসুর রহমান নিলয়, তরুণ এই উদ্যোক্তা সমবয়সী কিংবা বয়োজ্যেষ্ঠ, অনেকের কাছেই আস্থার এক নাম। নিজ প্রচেষ্টা, হার না মানা মনোবল ও অদম্য পরিশ্রমের মধ্যে দিয়ে উঠে আসা এই মানুষটি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বাংলাদেশের বেকারত্ব সমস্যা দূরীকরণের লক্ষ্যে।

করোনা মহামারীর মধ্যে মানুষ যেখানে নিজ কর্মসংস্থান টিকিয়ে রাখতে হিমশিম খাচ্ছিলো, তখন তার হাত ধরে নিজেদের কর্মসংস্থান তৈরি করা মানুষের সংখ্যা নেহায়েত কম নয়। নিলয় এমন একজন ব্যক্তি যিনি বহুবিধ বিষয়ে বিশেষজ্ঞ। তিনি একাধারে যেমন শপিফাই ও ডিজিটাল মার্কেটিং বিশেষজ্ঞ। তেমনি ভাবে একজন ইউটিউবারও। পাশাপাশি শীর্ষস্থানীয় অনেক অনলাইন মার্কেটপ্লেসে (ফাইভার, আপওয়ার্ক) উচু লেভেলপ্রাপ্ত সেলার। বর্তমানে তিনি উত্তরা ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা করছেন।

করোনা মহামারীর সময় তার হাত ধরে প্রতিষ্ঠিত হয় নিলয় আইটি ইনস্টিটিউটের। এই প্রতিষ্ঠানের প্রধান প্রশিক্ষক হিসাবে তিনি সর্বদা তার শিক্ষার্থীদের সঠিক দিকনির্দেশনা, প্রশিক্ষন, উৎসাহিত করছেন এবং তাদের নিজ সাফল্যের গল্প বলার মাধ্যমে নির্দিষ্ট লক্ষ্যে পৌঁছাতে উদ্বুদ্ধ করছেন। ক্লাসের বাইরেও শিক্ষার্থীদেরকে বিভিন্ন ধরনের কাজের সমস্যায় সাহায্য করার চেষ্টা করে যাচ্ছেন নিলয়।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত