ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

আইপি টিভির নিবন্ধনপ্রাপ্তিতে জাগরণ টিভির আনন্দ আয়োজন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৩ নভেম্বর ২০২১, ২২:১৩  
আপডেট :
 ১৩ নভেম্বর ২০২১, ২২:১৭

আইপি টিভির নিবন্ধনপ্রাপ্তিতে জাগরণ টিভির আনন্দ আয়োজন

আইপি টিভির নিবন্ধনপ্রাপ্তি উপলক্ষে আনন্দ আয়োজনে তা উদযাপন করেছেন জাগরণ টিভির কর্মকর্তা-কর্মী ও শুভানুধ্যায়ীরা। শনিবার বিকালে রাজধানীর বাংলামটরস্থ পদ্মা লাইফ টাওয়ারে এ আনন্দ আয়োজনে অংশ নেন গণমাধ্যম ব্যক্তিত্ব, শিক্ষক, রাজনীতিকসহ আমন্ত্রিত অতিথিরা।

আনন্দ আয়োজনে প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপি বলেন, আমরা সবসময় বলে থাকি সংবাদ মাধ্যম হচ্ছে সমাজের দর্পণ। সেই দর্পণের মূল কাজ করে থাকেন সাংবাদিকরা। বস্তুনিষ্ঠ সংবাদ বলে আসলে কিছু নেই। একই সংবাদ একজনের কাছে ন্যায্য, অন্যজনের কাছে অন্যায্য মনে হতে পারে। এই ন্যায্যতা প্রমাণ করবে আদালত। কিন্তু মিডিয়ার কাজ হচ্ছে কিভাবে ঘটনা ঘটেছে সঠিকভাবে সেটা তুলে ধরা।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) ড. মুহাম্মদ সামাদ বলেন, জাগরণ নামটা অনেক সুন্দর। জাগরণ টিভি বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্য তুলে ধরবে। দেশ ও দেশের বাইরে বাঙালি যারা আছে তাদের কথা তুলে ধরবে। বঙ্গবন্ধুর জীবন শুরু থেকে শেষ পর্যন্ত তুলে ধরবে। দেশকে বড় করে তুলে ধরবে। দেশে একটা জাগরণ আনবে। এই প্রত্যাশা করি।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান বলেন, বিবার্তা২৪ ডটনেটের সম্পাদক বাণী ইয়াসমিন হাসি ও জাগরণ টিভির প্রধান সম্পাদক এফএম শাহীনের কর্মকাণ্ড যখন দেখি তখন মনে হয় সত্যকে দেখছি, সুন্দরকে দেখছি, সৃজনশীলতাকে দেখছি। সমাজে এসবের বড্ড অভাব। যখন কোনো কিছুতে জঞ্জাল, সুন্দরের মধ্যে প্রতিবন্ধকতা আঘাত হানে, হাসি কলম তুলে নেয়। প্রতিবন্ধকতা এড়িয়ে এভাবে কলম তুলে নেয়া আমার মনে হয় আধুনিক সময়ে এটি বড় জরুরি।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, চলমান দুর্বল গণতন্ত্রে একটি মিডিয়ার উপস্থিতি দুরূহ ব্যাপার। যারা যারা বহুদলীয় গণতন্ত্র ও বাকস্বাধীনতায় বিশ্বাস করেন তাদের জন্য এই নতুন টেলিভিশন (জাগরণ টিভি) আনন্দদায়ক হবে।

নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও জাতীয় সংসদ সদস্য আবদুল কুদ্দুস এমপি বলেন, সমাজের দর্পণ হচ্ছে গণমাধ্যম। জাগরণ আইপি টিভির লক্ষ্য হচ্ছে বঙ্গবন্ধু, মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ। মুক্তিযুদ্ধের চেতনা নিয়ে জাগরণ আইপি টিভি এগিয়ে যাবে। জাগরণ টিভির জাগরণ হোক মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ নিয়ে।

জাগরণ টিভির প্রধান সম্পাদক এফএম শাহীনের সঞ্চালনায় অনুষ্ঠিত এ আনন্দ আয়োজনে উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের, দলটির অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান টেপা, বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, জিটিভি’র প্রধান সম্পাদক সৈয়দ ইশতিয়াক রেজা, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক সাধারণ সম্পাদক কবির আহমেদ খান, গৌরব’৭১ এর সভাপতি এসএম মনিরুল ইসলাম মনি, বিবার্তা২৪ডটনেটের সম্পাদক বাণী ইয়াসমিন হাসি, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক উপ-কমিটির সদস্য শাহরিয়ার কবির বিদ্যুৎ, ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক বরিকুল ইসলাম বাঁধন, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, ছাত্রদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল প্রমুখ।

গত ৮ নভেম্বর প্রথম পর্যায়ে ১৪টি ইন্টারনেট প্রটোকল টেলিভিশনকে (আইপি টিভি) শর্তসাপেক্ষে নিবন্ধনের অনুমতি দিয়েছে সরকার। তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়েছে। নিবন্ধনের অনুমতি পাওয়া আইপি টিভিগুলোর তালিকার দুই নম্বরে রয়েছে জাগরণ টিভি।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত