ঢাকা, রোববার, ২৩ জানুয়ারি ২০২২, ৯ মাঘ ১৪২৮ আপডেট : কিছুক্ষণ আগে

বেতন নয়, ময়লার গাড়ির তেল চুরিই ছিল হানিফের আয়

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৭ নভেম্বর ২০২১, ১৭:৫৩

বেতন নয়, ময়লার গাড়ির তেল চুরিই ছিল হানিফের আয়
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর পান্থপথে উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ময়লার গাড়ির ধাক্কায় আহসান কবির খান (৪৫) নিহতের ঘটনায় অভিযুক্ত চালক হানিফকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

র‌্যাব জানায়, হানিফ গত ৬-৭ বছর ধরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের গাড়ি মেরামত ওয়ার্কশপে মূল মেকানিকের সহযোগী হিসেবে কাজ করে আসছিলেন। তিন বছর ধরে তিনি সিটি করপোরেশনের বিভিন্ন ধরনের হালকা ও ভারী যানবাহন চালাতেন। সিটি করপোরেশনের তালিকাভুক্ত কর্মচারী-চালক না হলেও গত এক বছর ধরে তিনি ওই ময়লাবাহী ডাম্প ট্রাক চালানো শুরু করেন। এজন্য তাকে কোনো নির্দিষ্ট বেতন দেয়া না হলেও গাড়ির জন্য বরাদ্দকৃত তেল থেকে ১৭-২২ লিটার তেল চুরিই তার আয়ের উৎস ছিল।

শুক্রবার রাতে চাঁদপুর থেকে হানিফকে গ্রেপ্তারের পর শনিবার দুপুরে কারওয়ানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন এসব তথ্য জানান।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত বৃহস্পতিবার রাজধানীর পান্থপথে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) ময়লার গাড়ির ধাক্কায় মোটরসাইকেলে থাকা আহসান কবির খান নিহত হন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আহসান কবির খানকে চাপা দেয়ার বিষয়টি স্বীকার করেছেন হানিফ।

র‌্যাবের মুখপাত্র মঈন বলেন, হানিফ গত ৬-৭ বছর ধরে ঢাকা উত্তর সিটি করপোরেশনের গাড়ি মেরামত ওয়ার্কশপে মূল মেকানিকের সহযোগী হিসেবে কাজ করে আসছিলেন। গত তিন বছর ধরে তিনি সিটি করপোরেশনের বিভিন্ন ধরনের হালকা ও ভারী যানবাহন চালাতেন। সর্বশেষ গত এক বছর ধরে তিনি ওই ময়লাবাহী ডাম্প ট্রাক চালানো শুরু করেন।

খন্দকার আল মঈন বলেন, সিটি করপোরেশনের তালিকাভুক্ত কর্মচারী-চালক না হলেও হানিফকে ময়লাবাহী ভারী ডাম্প ট্রাকটি বরাদ্দ দেয়া হয়। এজন্য তাকে কোনো নির্দিষ্ট বেতন দেয়া না হলেও গাড়ির জন্য বরাদ্দকৃত তেল হতে ১৭-২২ লিটার তেল বিক্রিই তার আয়ের উৎস ছিল।

র‌্যাবের এই কর্মকর্তা আরও বলেন, ময়লাবাহী ডাম্প ট্রাক একটি ভারী যানবাহন, যা চালানোর জন্য পেশাদার ড্রাইভিং লাইসেন্স প্রয়োজন হলেও তার নামে হালকা যানবাহন চালানোর একটা লাইসেন্স আছে।

বাংলাদেশ জার্নাল/এফজেড/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত