মেরিন জার্নালিস্ট নেটওয়ার্কের নতুন সভাপতি মওলা, সম্পাদক সাজিদ

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০২২, ১৯:২৪ | অনলাইন সংস্করণ

  নিজস্ব প্রতিবেদক

ছবি- প্রতিনিধি

সামুদ্রিক পরিবেশ ও অর্থনীতি বিষয়ক সাংবাদিকদের সংগঠন মেরিন জার্নালিস্ট নেটওয়ার্কের (এমজেএন) আগামী দুই বছরের জন্য (২০২২-২০২৩) নতুন কমিটি গঠন করা হয়েছে। কমিটির সভাপতি নির্বাচিত হয়েছেন গোলাম মওলা (বাংলা ট্রিবিউন) ও সাধারণ সম্পাদক সাজিদ রাজু (চায়না রেডিও ইন্টারন্যাশনাল)।

শনিবার এক ভার্চুয়াল সভায় এ কমিটির নির্বাচিত নেতাদের নাম ঘোষণা করেন নির্বাচন কমিশনার গাজী আনোয়ার।

এমজেএনের নতুন কমিটির সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন এহসানুল হক জসিম (বাংলাদেশ পোস্ট), যুগ্ম সাধারণ সম্পাদক জসীম উদ্দীন (ঢাকা পোস্ট), অর্থ সম্পাদক তবিবুর রহমান (নিউজ বাংলা), সাংগঠনিক সম্পাদক কেফায়েত শাকিল (বাংলা ভিশন), প্রচার ও প্রকাশনা সম্পাদক সাদিয়া চৌধুরী (দীপ্ত টিভি), দফতর সম্পাদক ইউসুফ আলী (ডিবিসি নিউজ টিভি)।

এছাড়া কার্যনির্বাহী পদে নির্বাচিত সদস্যরা হলেন, তাফসির বাবু (বিবিসি বাংলা), ইকবাল ফরহাদ (বিটিভি), মুজাহিদ শুভ (স্পাইস টিভি), শফিকুল ইসলাম সবুজ (চ্যানেল২৪), ত্বোহা খান তামিম (সময় টিভি), রফিকুল ইসলাম (বিজনেস পোস্ট) ও নিলয় মামুন (দৈনিক ইত্তেফাক)।

সংগঠনের বিদায়ী সভাপতি মাহমুদ সোহেলের সভাপতিত্বে অনুষ্ঠিত গত ১০ ডিসেম্বর কার্যানির্বাহী কমিটির সভায় ২০২২-২০২৩ বছরের নতুন কমিটি গঠনের জন্য তিন সদস্যবিশিষ্ট একটি নির্বাচন পরিচালনা কমিটির নাম ঘোষণা করা হয়।

নির্বাচন পরিচালনা কমিটির তিন সদস্য হলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি গাযী আনোয়ার, সাধারণ সম্পাদক মুহম্মদ ফরহাদ হোসেন (বিজনেস পোস্ট) ও সদস্য শাদাৎ স্বপন (কালের কণ্ঠ) । সংগঠনের সদস্যদের সর্বসম্মতিতে নির্বাচন পরিচালনা কমিটি নতুন নেতৃত্বের নাম নাম ঘোষণা করেন।

বাংলাদেশ জার্নাল/এএম