ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে

দুই শতাধিক তরুণের অংশগ্রহণে ইয়ুথ ক্যারিয়ার কার্নিভাল-২০২১

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২২, ২০:১০

দুই শতাধিক তরুণের অংশগ্রহণে ইয়ুথ ক্যারিয়ার কার্নিভাল-২০২১
ছবি- সংগৃহীত
নিজস্ব প্রতিবেদক

সারাদেশের দুই শতাধিক তরুণের অংশগ্রহণে ন্যাশনাল ইয়ুথ ক্যারিয়ার কার্নিভাল-২০২১ অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৬ জানুয়ারি) সকাল সাড়ে নয়টায় ইয়ুথ ক্যারিয়ার ইনস্টিটিউট এর আয়োজনে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে দিনব্যাপী এ কার্নিভাল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি৷

শিক্ষামন্ত্রী বলেন, বুঝতে শেখার পর থেকেই উত্তাল সময় দেখেছি। তখন থেকেই রাজনীতি করতে চেয়েছি। রাজনীতি করতে হলে স্বাধীন পেশায় থাকা দরকার, স্বাধীনতায় থাকা দরকার। মানুষের জন্য কাজ করবো বলে, মানুষের প্রতিনিধিত্ব করবো বলেই রাজনীতিতে এসেছি।

তরুণদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমাদের জীবনব্যাপী শিক্ষায় থাকতে হবে। চতুর্থ শিল্প বিপ্লবের জন্য তৈরি হতে হবে। এত মানুষের চাকরি কোন দেশ দিতে পারবে না। সেজন্য উদ্যোক্তা হওয়ার জন্য প্রস্তুত হতে হবে।

অনুষ্ঠানে বিভিন্ন সেক্টরে অবদানের জন্য দেশের ১০ জন তরুণ এবং প্রতিষ্ঠানকে 'রাইজিং ইয়ুথ অ্যাওয়ার্ড' তুলে দেন ডা. দীপু মনি। দিনব্যাপী এই ক্যারিয়ার কার্নিভালে প্রায় ৩০ জন বক্তা তরুণদের ক্যারিয়ার, প্রযুক্তি, উদ্যোগ ও শিক্ষামূলক বিভিন্ন বিষয়ে দিকনির্দেশনা দেন।

ক্যারিয়ার কার্নিভালে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, বাংলাদেশ হাই-টেক পার্ক অথরিটি'র ব্যবস্থাপনা পরিচালক ড. বিকর্ণ কুমার ঘোষ, ইনোভেশন ডিজাইন এন্ড এন্ট্রাপ্রেনারশিপ একাডেমি'র প্রকল্প পরিচালক মো. আলতাফ হোসেন, বেসিস এর সভাপতি রাসেল টি আহমেদ, বাংলাদেশ-মালয়েশিয়া চেম্বার অফ কমার্স ইন্ডাস্ট্রি'র সভাপতি সৈয়দ আলমাস কবির।

বাংলাদেশ জার্নাল/সেফু/এমজে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত