ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ২০ মিনিট আগে

গাড়িচাপা দিয়ে পোষা কুকুর হত্যার অভিযোগ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২২, ২২:১৪  
আপডেট :
 ১৯ জানুয়ারি ২০২২, ২২:১৬

গাড়িচাপা দিয়ে পোষা কুকুর হত্যার অভিযোগ
নিজস্ব প্রতিবেদক

পোষা একটি কুকুরকে গাড়ি চাপা দিয়ে হত্যা করা হয়েছে বলে অভিযোগ তুলেছেন পোষ্যটির মালিক টিভি উপস্থাপক ও মডেল সোনিয়া রিফাত।

ঘাতক গাড়ির চালক রাজধানীর মিরপুর শেওড়াপাড়ার একই বিল্ডিংয়ের একটি ফ্লাটের বাসিন্দার ড্রাইভার। গাড়িটির মালিক গৌতম একটি ফাইন্যান্স কোম্পানিতে কর্মরত।

জানা যায়, কুকুরটি গার্ড ডগ হিসেবে থাকতো বিল্ডিংয়ের সামনে। খুব আদর যত্নে পুষতেন সোনিয়া রিফাত। কয়েক মাস ধরে বিল্ডিংয়ের কয়েকজন বাসিন্দা কুকুরটাকে বিনা কারণে অপসারণের জন্য চাপ দিয়ে যাচ্ছিলেন। তারপর হঠাৎ রোববার রাত ৯টার দিকে বিল্ডিংয়ের গ্যারেজের সামনে ঘুমিয়ে থাকা কুকুরটির উপর দিয়ে গাড়ি চালিয়ে গ্যারেজে ঢুকে যায় ঘাতকের গাড়ি।

দুই দিন চিকিৎসা দিলেও বুধবার সকালে মারা যায় কুকি নামের কুকুরটি।

সোনিয়া রিফাতের বরাতে পাওয়া গাড়ির মালিকের স্ত্রীর ভাষ্য, রাস্তার পাশে ঘুমালে গাড়ি চাপা তো দেবেই।

এ বিষয়ে সোনিয়া রিফাতের সাথে কথা বলে জানা যায় তিনি লিগ্যাল অ্যাকশনে যাবেন। নিকটস্থ কাফরুল থানায় এ বিষয়ে অভিযোগ জানালে সেখানকার পুলিশ এ বিষয়ে আপত্তি জানায়। অভিযোগ নিতে অপারগতা প্রকাশ করেন। এখন সোনিয়া আইনজীবীর মাধ্যমে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন বলে জানান।

ঘাতক ড্রাইভারের সাথে যোগাযোগ করে কেন এমনটা করেছেন জানার চেষ্টা করলেও গাড়ির মালিক গৌতম তার ড্রাইভারের সাথে কোনো রকম কথা বলতেও দেননি সোনিয়া রিফাতকে। এতে সন্দেহ হয় গৌতম ইচ্ছাকৃতভাবে ড্রাইভারকে দিয়ে ব্যাপারটা ঘটিয়েছেন। কারণ আগেও কুকুর নিয়ে তাদের আপত্তি ছিলো। প্রাণী আইনে মামলা করার বিষয়ে প্রস্তুতি নিচ্ছেন রিফাত।

প্রাণী অধিকার আইনে দৃষ্টান্তমূলক শাস্তি হলে প্রাণীদের প্রতি সহিংসতা চালাতে অনেকেই ভয় পাবে বলে তিনি মনে করেন।

বাংলাদেশ জার্নাল/আইএন/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত