ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ৪ মিনিট আগে

বিটকয়েন চক্রের দুই সদস্য আটক

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২২, ১৯:৪১  
আপডেট :
 ২৩ জানুয়ারি ২০২২, ১৯:৪৬

বিটকয়েন চক্রের দুই সদস্য আটক
জার্নাল ডেস্ক

এনএসআই ও পুলিশের যৌথ অভিযানে নওগাঁয় অবৈধ বিটকয়েন বেচাকেনা চক্রের মূল হোতাসহ দুইজন আটক হয়েছে। নওগাঁর ডিবি পুলিশ ও জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) শনিবার শহরের গোস্তহাটির মোড় ও আত্রাই উপজেলার চৌড়বাড়ীয়া গ্রামে যৌথ অভিযান চালিয়ে তাদের আটক করে।

আটককৃতরা হলেন, আত্রাই উপজেলার চৌড়বাড়ীয়া গ্রামের আব্দুস শুকুরের ছেলে সারোয়ার হোসেন ডলার (৩০) ও একই গ্রামের সামসুল আলম খন্দকারের ছেলে রাকিবুল ইসলাম খন্দকার রকি (২৫)।

রোববার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, রাকিবুল ইসলাম খন্দকার রকি ও সারোয়ার হোসেন ডলার দীর্ঘ দিন ধরে অবৈধ বিটকয়েন বেচাকেনার সাথে জড়িত থাকার তথ্য জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার কাছে আসে। এ অভিযোগের প্রেক্ষিতে এনএসআই এবং ডিবি পুলিশ অভিযান চালিয়ে আত্রাই উপজেলার চৌড়বাড়ী গ্রামের নিজ বাসা থেকে বিট কয়েন চক্রের মূল হোতা রাকিবুল ইসলাম খন্দকার রকিকে আটক করে। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে বিটকয়েন চক্রের সমন্বয়কারী সারোয়ার হোসেন ডলারকে নওগাঁ শহরের গোস্ত হাটির মোড় থেকে আটক করা হয়।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, সর্বশেষ বিটকয়েন বিক্রির ১ লাখ ৮২ হাজার ইউএস ডলার যার মূল্য প্রায় ১ কোটি ৫৬ লাখ টাকা লেনদেনের জন্য সারোয়ার হোসেন ডলারের ব্যাংক এশিয়ার স্বাধীন মাস্টার কার্ড (নম্বর- ৫৪১১৭৩০১০০৩১২৮৬১) ব্যবহার করে। বিটকয়েন বিক্রয় হলে একাউন্টে অনেক টাকা জমা হবে লোভ দেখিয়ে তারা অনেকের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার বিষয়টি প্রাথমিকভাবে জানা যায়। এছাড়াও একটি বিটকয়েনের মূল্য ৩৫ লাখ টাকা বলে প্রচারণা করে আসছিল। এই বিটকয়েন ক্রয়ের জন্য তাদের টাকার প্রয়োজন বলে লোকজনদের প্রলোভন দেখিয়ে টাকা নেয়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত