ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

বই মেলায় আসছে নাজনীনের ‘কে বলে বুড়ো’

  সাজেদুর আবিদিন শান্ত

প্রকাশ : ২৭ জানুয়ারি ২০২২, ১৭:১৪

বই মেলায় আসছে নাজনীনের ‘কে বলে বুড়ো’
ছবি- সংগৃহীত

দীর্ঘদিন ধরে নিভৃতে সাহিত্য চর্চা করছিলেন নাজনীন মোসাব্বের। লিখছেন গল্প, কবিতা ও অন্যান্য সৃজনশীল রচনা। এবারের অমর একুশে গ্রন্থমেলা ২০২২-এ প্রকাশিত হতে যাচ্ছে তার এক মলাটে কবিতা ও গল্প নিয়ে ভিন্নধর্মী গ্রন্থ ‘কে বলে বুড়ো’।

বইটির এক মলাটের ভেতর গ্রন্থিত হচ্ছে কবিতা ও গল্প। যেখানে রয়েছে, বিভিন্ন সময়ে লেখা থেকে বাছাই করা ২৫টি কবিতা ও ৪টি গল্প।

‘আজব প্রকাশ’ প্রকাশনা সংস্থা থেকে বইটি প্রকাশ পাচ্ছে। বইটির প্রচ্ছদ করেছেন সারাজাত সৌম। এ বইটি অমর একুশে গ্রন্থমেলার প্রথম দিন থেকেই পাওয়া যাবে। বইটির মূল্য ধরা হয়েছে ২০০ টাকা।

অনুভূতি প্রকাশ করে নাজনীন মোসাব্বের বলেন, ‘এটি আমার প্রথম বই। এতে কবিতা ও গল্প রয়েছে। আশা করি, বইটি পড়লে ভালো লাগবে। আমি বেশি কিছু বলবো না, পাঠকই বিচার করবেন বইটির ভালো-মন্দের।’

লেখালেখির প্রেক্ষাপট সম্পর্কে নাজনীন মোসাব্বের বলেন, ‘ছোটবেলা থেকেই প্রচুর বই পড়তাম, ফাঁকে ফাঁকে টুকটাক লিখতামও। তবে করোনাকালে আমার ছিল অফুরন্ত সময়। মোটামুটি সিরিয়াস হয়ে লেখালেখি শুরুটা এখান থেকেই। নিজের ভাবনা-চিন্তা, অনুভব ও নিজস্ব দর্শনের ভিত্তিতে সহজ-সরল ভাষায় লিখেছি। সৃজনশীল লেখায় তুলে ধরতে চেয়েছি আমার একান্ত অনুভবমালা।’

নাজনীন মোসাব্বেরের জন্ম চট্টগ্রামে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে বাংলা সাহিত্যে স্নাতক-স্নাতকোত্তর সম্পন্ন করেছেন। একইসঙ্গে ঢাকা টিচার্স ট্রেনিং কলেজ থেকে বিএড ডিগ্রি অর্জন করেছেন। তিনি ইন্টারন্যাশনাল ইনার হুইল ক্লাব অব ধানমন্ডি শাখার ‘ক্লাব এডিটর’ ও শিল্প-সাহিত্যের ফেসবুক গ্রুপ ‘সৃজন’-এর সঙ্গে যুক্ত আছেন।

বাংলাদেশ জার্নাল/সেফু/এমজে

  • সর্বশেষ
  • পঠিত