ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

ঢাবিতে সাংবাদিককে মারতে চড়াও হলেন ছাত্রলীগ নেতা পুতুল

  ঢাবি প্রতিনিধি

প্রকাশ : ১৭ মে ২০২২, ১৯:২৪

ঢাবিতে সাংবাদিককে মারতে চড়াও হলেন ছাত্রলীগ নেতা পুতুল
পুতুল চন্দ্র রায়। ফাইল ছবি

ছাত্রলীগের দুই গ্রুপের মারামারি চলাকালীন পেশাদারী দায়িত্ব পালনরত অবস্থায় এক সাংবাদিককে গালাগাল করে মারতে তেড়ে আসার অভিযোগ উঠেছে কেন্দ্রীয় ছাত্রলীগের স্কুলছাত্র বিষয়ক সম্পাদক পুতুল চন্দ্র রায়ের বিরুদ্ধে।

মঙ্গলবার বিকেল ৪টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় এই ঘটনা ঘটে। ঘটনার একটি ভিডিও ফুটেজ এই প্রতিবেদকের কাছে সংরক্ষিত আছে। ভুক্তভোগী সাংবাদিক শাফাত রহমান বাংলাদেশ টাইমসের একজন মোবাইল জার্নালিস্ট হিসেবে কর্মরত আছেন।

ঘটনার বিষয়ে ভুক্তভোগী সাংবাদিক শাফাত রহমান বলেন, ছাত্রলীগের শোভাযাত্রা মধুর ক্যান্টিন থেকে টিএসসি পৌঁছালে সেখানে বেশ কয়েকজন ছাত্রলীগকর্মী সংঘর্ষে লিপ্ত হন। আমি সে ঘটনার ভিডিও করতে গেলে পুতুল চন্দ্র রায় আমাকে মারতে তেড়ে আসেন এবং অকথ্য ভাষায় গালাগালি করেন। পরে তার সঙ্গে থাকা কয়েকজন আমাকে সরিয়ে নেয়ার চেষ্টা করেন। ওই সময় ছাত্রলীগ নেতা পুতুল ‘ও আমারে কী করবে’ বলে হুমকি দেন।

সংরক্ষিত ভিডিও ফুটেজ থেকে দেখা যায়, পুতুল চন্দ্র রায় মারতে উদ্ধত হলে এক পর্যায়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি তৌহিদুল ইসলাম চৌধুরী জহির ভুক্তভোগী শাফাত রহমানকে এক পাশে ডেকে নিয়ে ঘটনা মীমাংসা করার চেষ্টা করেন। ওই সময় তিনি বলেন, ‘আচ্ছা, বাদ দেন, ভাই। ভুল করে ফেলেছে।’

ফুটেজে দেখা যায়, ওই সময়ও পেছন থেকে পুতুল চন্দ্র রায় গালাগাল করতে থাকেন। শাফাত রহমান তাকে এমন আচরণ করছেন কেন জানতে চাইলে পুতুল বলেন, ‘ও আমারে কী করবে!’

এ বিষয়ে জানতে চাওয়া হলে অভিযুক্ত পুতুল চন্দ্র রায় বলেন, যে সাংবাদিক অভিযোগ করেছেন, তিনি মিথ্যা অভিযোগ করেছেন। তখন দুই গ্রুপের মধ্যে ধাক্কাধাক্কি থেকে শুরু হতে যাওয়া মারামারি মিটমাট করার চেষ্টা করছিলাম। তখন ওই সাংবাদিক ভিডিও করছিলেন। আমরা তাকে ভিডিও করতে নিষধ করছিলাম।

অভিযোগের বিষয়ে ভিডিও ফুটেজ আছে বলা হলে তিনি বলেন, ‘আপনি যা খুশি তাই করেন গিয়া, যান!’

এ বিষয়ে জানতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যকে একাধিকবার ফোন করা হলেও তারা সাড়া দেননি।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত