ঢাকা, সোমবার, ০৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯ আপডেট : ২০ মিনিট আগে

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ারবাজার নিয়ে গুজব, গ্রেপ্তার ১

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৮ মে ২০২২, ২৩:২৯

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ারবাজার নিয়ে গুজব, গ্রেপ্তার ১
জার্নাল ডেস্ক

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে শেয়ারবাজার নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে মাহবুবুর রহমান নামের এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

বুধবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসির) নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘শেয়ারবাজার ২০২১’ নামের একটি ফেসবুক পেজ থেকে স্ট্যাটাস দিয়ে পুঁজিবাজার সংক্রান্ত গুজব সৃষ্টি করত মাহবুবুর রহমান নামের আটককৃত ওই ব্যক্তি। পরে ডিবি পুলিশ তাকে গ্রেপ্তার করে।

বিএসইসি সূত্র জানায়, মাহবুবুর রহমান ফেসবুক পেজের মাধ্যমে বিভিন্ন সময় পুঁজিবাজার সম্পর্কিত গুজব সৃষ্টিকারী পোস্ট করে বাজারকে প্রভাবিত করার চেষ্টা করত। এর পরিপ্রেক্ষিতে বিএসইসির পক্ষ থেকে সাধারণ ডায়েরি করা হয়। এরপর ডিবি পুলিশের একটি দল মাহবুবুর রহমানকে ব্রাহ্মণবাড়িয়া থেকে গ্রেপ্তার করে। মামলার তদন্ত কর্মকর্তা অভিযুক্তকে আরও জিজ্ঞাসাবাদ করতে দশ দিনের রিমান্ড আবেদন করবে।

এর আগে মাহবুবুর রহমান গত বছরের ১৯ ডিসেম্বর ‘শেয়ারবাজার–২০২১’ নামে এক ফেসবুক পেজে একটি পোস্ট দেন। সেখানে বলা হয়, ‘যে যা পারেন সেল (বিক্রি) দিয়ে বের হয়ে যান। ইনডেক্স (সূচক) ৫৬০০ পর্যন্ত পড়বে...পেনিক নয়, বাস্তবতা।’

বিএসইসির ‘সোশ্যাল মিডিয়া মনিটরিং সেল’-এর পর্যবেক্ষণে দেখা যায় তিনি ফেসবুক পেজের মাধ্যমে বিভিন্ন সময় শেয়ারবাজার সম্পর্কিত গুজব সৃষ্টিকারী পোস্ট করে শেয়ারবাজারকে প্রভাবিত করার চেষ্টা করেন। সাধারণ বিনিয়োগকারীদের বিভ্রান্ত করে বাজার কারসাজি করাই এসব গুজবের উদ্দেশ্য।

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত