জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পেলো ইন্সপাইরেশন ফর হিউম্যান ওয়েলফেয়ার

প্রকাশ : ২৭ মে ২০২২, ০০:২৭ | অনলাইন সংস্করণ

  জার্নাল ডেস্ক

ছবি: সংগৃহীত

'জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড-২০২০' লাভ করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত ইন্সপাইরেশন ফর হিউম্যান ওয়েলফেয়ার নামে একটি সংগঠন।

তরুণদের দ্বারা পরিচালিত যেসকল সংগঠন নিঃস্বার্থভাবে সমাজের উন্নয়নে কাজ করে তাদের প্রতিযোগিতার আওতায় এনে প্রতিবছর এই অ্যাওয়ার্ডটি যৌথভাবে প্রদান করে বাংলাদেশ আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ (সিআরআই) ও তরুণদের নিয়ে কাজ করা প্রতিষ্ঠান ইয়ং বাংলা।

অ্যাওয়ার্ডটির জন্য মোট তিনধাপে বিজয়ীদের নির্বাচিত করা হয়। প্রথম ৫০ জনকে পুরস্কৃত করা হয়।
 
অ্যাওয়ার্ড লাভের বিষয়ে ইন্সপাইরেশন ফর হিউম্যান ওয়েলফেয়ারের প্রতিষ্ঠাতা লোকপ্রশাসন বিভাগের মো. নজরুল ইসলাম বলেন, ‘সংগঠনটির প্রতিষ্ঠাতা হিসেবে আপাতদৃষ্টিতে আমি পুরষ্কার গ্রহণ করলেও এর অংশীদার সংগঠনটির প্রতিটি সদস্য, যারা চার বছর থেকে অক্লান্ত পরিশ্রম করে সংগঠনকে এ পর্যায়ে নিয়ে এসেছেন। আমি সকলের কাছে দোয়াপ্রার্থী।

প্রসঙ্গত, দেশের আর্থ-সামাজিক অবস্থার কাঙ্খিত পরিবর্তন সাধনের জন্য সচেতন নাগরিক তৈরি করে আত্ননির্ভরশীল সুখী ও সমৃদ্ধশালী অবক্ষয়মুক্ত সমাজ গঠনের লক্ষ্যে ২০১৮ সালে যাত্রা শুরু করে ইন্সপিরেশন ফর হিউম্যান ওয়েলফেয়ার (Inspiration for Human Welfare)। যাত্রা শুরুর পর থেকেই পরিবেশ রক্ষায় কাজ করে বেশ প্রশংসিত হয়েছে সংগঠনটি।

বাংলাদেশ জার্নাল/রাজু