ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

যৌতুক চাওয়ায় তালাক, শ্বশুরকে কুপিয়ে খুন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ জুন ২০২২, ১৭:৩১

যৌতুক চাওয়ায় তালাক, শ্বশুরকে কুপিয়ে খুন

সাতক্ষীরার দেবহাটায় দিনমজুর সালাউদ্দিন সানা (২৮) বিয়ে করেন খালাতো বোন শিল্পী পারভীনকে (২২)। বিয়ের পর থেকেই তিনি যৌতুকের দাবিতে স্ত্রী পারভীনকে মারধর করতেন। এক পর্যায়ে পারভীনের বাবা আজগর আলী সালাউদ্দিনের বাড়ি গিয়ে মেয়েকে তালাক করিয়ে নিজের বাড়িতে নিয়ে যান।

এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে বাড়িতে ঢুকে ঘুমন্ত আজগরকে দা দিয়ে কুপিয়ে হত্যা করে পালিয়ে যান সালাউদ্দিন ও তার দুই সহযোগী।

এ হত্যার ঘটনায় সালাউদ্দিন সানাকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। মঙ্গলবার রাতে ঢাকার পার্শ্ববর্তী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বুধবার দুপুরে রাজধানীর মালিবাগ সিআইডি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সিআইডির বিশেষ পুলিশ সুপার মুক্তা ধর।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, নিহত আজগর আলী আসামির আপন খালু এবং দ্বিতীয় শ্বশুর। ২০১৫ সালে প্রথম বিয়ে করেন। পরে ২০১৮ সালে খালাতো বোন শিল্পী পারভীনকে (২২) বিয়ে করেন সালাউদ্দিন।

গ্রেপ্তার সালাউদ্দিনকে জিজ্ঞাসাবাদের ভিত্তিতে মুক্তা ধর বলেন, গত ৮ জুন রাতে স্ত্রী পারভীনকে মারধর করেন সালাউদ্দিন। খবর পেয়ে পারভীনের বাবা আজগর আলী সালাউদ্দিনের বাড়ি গিয়ে বিস্তারিত জানতে চান। তখন সালাউদ্দিন যৌতুকের দাবি করলে আজগর এক লাখ টাকা দিতে রাজি হন। কিন্তু তখনই নগদ টাকা না দিলে পারভীনের সঙ্গে সংসার করবেন না বলে হুমকি দেন।

সিআইডির এই কর্মকর্তা বলেন, সালাউদ্দিনের পরিবারের সদস্যদের দাবির প্রেক্ষিতে স্থানীয় কাজীর মাধ্যমে পারভীনকে তালাক করিয়ে তাকে সঙ্গে নিয়ে বাড়ি চলে যান আজগর আলী। এতে আজগর আলীর ওপর ক্ষিপ্ত হন সালাউদ্দিন। প্রতিশোধ নিতে পরিকল্পনা করতে থাকেন তিনি।

২১ জুন রাতে বাড়িতে ঢুকে ঘুমন্ত আজগরকে দা দিয়ে কুপিয়ে পালিয়ে যান সালাউদ্দিন ও তার দুই সহযোগী। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে ২২ জুন ভোরে তিনি মারা যান।

বাংলাদেশ জার্নাল/এফজেড/আরকে

  • সর্বশেষ
  • পঠিত