স্মৃতিগুলো জেগে থাকুক আজীবন

প্রকাশ : ০৭ আগস্ট ২০২২, ১৬:২৬ | অনলাইন সংস্করণ

  আলফি শাহরীন

নিজস্ব ছবি

বন্ধু মানেই অক্সিজেন। বেচেঁ থাকার জন্য যেমন প্রয়োজন অক্সিজেন, ঠিক তেমনি প্রয়োজন হয় একজন ভালো বন্ধুর। বন্ধুত্ব মানেই বিশ্বাস। বন্ধুত্ব মানেই ভালোবাসা, শ্রদ্ধা এবং সহযোগিতা দিয়ে তৈরি একটি পবিত্র সম্পর্ক। ঈশ্বরের কাছ থেকে পাওয়া সবচেয়ে দামি একটি উপহারগুলোর মধ্যে একটি হলো বন্ধু। যার কাছে মনের সব চেপে রাখা কথাগুলো বলে হালকা হওয়া যায় তারই নাম বন্ধু। তাই আজ বন্ধু দিবসে বন্ধুর জন্য এই খোলা চিঠি।

প্রিয় ঈহা,

বন্ধু দিবসে অনেক অনেক ভালোবাসা তোর জন্য। আমাদের বন্ধুত্বের পথচলা ৫ বছরের।  প্রথম দেখা ২০১৭ সালে ক্যাম্পাসের ওরিয়েন্টেশনে। অডিটিরিয়ামে আমার পাশে বসে ছিলি। হঠাৎ করে আমাকে বলে উঠলি এক্সকিউজমি আপনার ফোন নাম্বারটা দেয়া যাবে? হা হা হা...।
 
সেই থেকেই শুরু বন্ধুত্বের। এই ৫ বছরের এই বন্ধুত্বে কতো স্মৃতি, কতো ঝগড়া, কতো পাগলামোই না আমরা করেছি। কাউকে না জানিয়ে হুটহাট পাগলামো করে বেড়ানোর গল্পগুলো আমাদের সারাজীবন জেগে থাকবে স্মৃতির পাতায়। একসাথে ট্যুর দেয়ার মেমোরিজগুলো আমাদের জীবনের বেষ্ট মোমেন্ট। 

সময় খুব দ্রত চলে যায়। ক্যাম্পাস লাইফের পাঁচ বছর কিভাবে কাটিয়ে দিলাম আমরা বুঝেই উঠতে পারিনি। ক্যাম্পাস জীবনের ইতি টানলেও বন্ধুত্বের ইতি আমাদের হয়নি। 

কর্মজীবনের ব্যস্ততা বাড়ার সাথে সাথে আগের মতো ঘুরাঘুরি করা আর হয়ে ওঠে না। তবে এখনো দিন শেষে পেটের সব কথা যতক্ষণ তোকে বলা হয় না ততক্ষণ কিছুই ভালো লাগে না। আমাদের দুইজনের এতো স্মৃতি এবং এতো সময় আমরা একসাথে পার করেছি যা কখনোই ভুলে যাওয়ার মতো না। 

আমার রাগ সর্বদাই একটু বেশি। কন্তু তুই সবসময় আমকে বুঝতি সব কিছুতেই। সব সময় আমার রাগ সামলে যেভাবে সব সময়ই আমার পাশে ছিলি। এভাবেই আমার সাথে থাকিস সারাজীবন। মান অভিমান যতোই আসুক, একটা কথা সবসময় মনে রাখবি আমি তোকে সবসময়ই ভালোবাসি এবং ভালোবেসে যাবো।

কাল তোর বিশেষ দিন। কাল তোর জন্মদিন। তাই তোকে বন্ধু দিবসের শুভেচ্ছা-ভালোবাসার পাশাপাশি জানাই জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা। ভালোবাসি। 

ইতি
তোর রাগী বেষ্টু
আলফি 

বাংলাদেশ জার্নাল/এএস/আরকে