ঢাকা, শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১৫ আশ্বিন ১৪২৯ আপডেট : ২৪ মিনিট আগে

চাকরির প্রলোভন দেখিয়ে টাকা হাতানোই তাদের পেশা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৮ আগস্ট ২০২২, ১৯:০৭

চাকরির প্রলোভন দেখিয়ে টাকা হাতানোই তাদের পেশা
নিজস্ব প্রতিবেদক

ঢাকার আশুলিয়া এলাকায় অভিযান চালিয়ে ভুয়া চাকরিদাতা প্রতিষ্ঠানের ২ প্রতারককে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪। গ্রেপ্তার দুইজন হলেন, মো. শরিফ মিয়া (৩৬) ও মো. শরিফুল ইসলাম (৪০)।

র‌্যাব-৪ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. জিয়াউর রহমান চৌধুরী বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে বুধবার রাতে অভিযান চালিয়ে ওই দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে। তারা ‘বাংলার বন্ধু উন্নয়ন সংস্থা’ নামক একটি নামসর্বস্ব প্রতিষ্ঠান খুলে এমএলএম ব্যবসার আড়ালে বিভিন্ন ব্যক্তিকে কোম্পানিতে চাকরি দেয়ার কথা বলে মোটা অঙ্কের টাকা হাতিয়েছেন।

গ্রেপ্তারকৃতরা নিজদের ওই ভুয়া প্রতিষ্ঠানের সভাপতি ও সাধারণ সম্পাদক বলে পরিচয় দিতেন।

অভিযানকালে গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ২৫টি ঋণ ফরম, বিভিন্ন রেজিস্টার, ৬টি নিয়োগপত্র, ৫৩টি মানি রিসিভ, আইডি কার্ড জব্দ করা হয়েছে।

গ্রেপ্তারকৃতদের প্রতারণার কৌশলের বিষয়ে র‌্যাব কর্মকর্তা জিয়াউর বলেন, প্রতিষ্ঠানটির রেজিস্ট্রেশন নেই। তারা দীর্ঘদিন ধরে প্রতারণামূলকভাবে উত্তরাঞ্চলের গাইবান্ধা এবং আশুলিয়াসহ বিভিন্ন জেলায় তাদের কার্যক্রম চালাচ্ছিলেন।

প্রতিষ্ঠানটি অ্যাডমিন অফিসার ও বিভিন্ন লোভনীয় পদে চাকরি দেয়ার কথা বলে প্রত্যেকের কাছ থেকে ৮০-৯০ হাজার টাকা করে হাতিয়ে নিতেন। কৌশল হিসেবে প্রতিষ্ঠানে চাকরি দেয়া হলেও তাদের বেতনের টাকা কখনো দেয়া হতো না। গাইবান্ধা এলাকা থেকে অবাঞ্চিত ঘোষণার পর ব্যবসা চালাতে জনবহুল এলাকা আশুলিয়ায় আস্তানা গাড়েন গ্রেপ্তারকৃতরা।

বাংলাদেশ জার্নাল/সুজন/আরকে

  • সর্বশেষ
  • পঠিত