ঢাকা, বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

বিএনপির সমাবেশে দুই সাংবাদিকের ওপর হামলা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ সেপ্টেম্বর ২০২২, ১৭:৪১

বিএনপির সমাবেশে দুই সাংবাদিকের ওপর হামলা
বিএনপির সমাবেশে হামলার শিকার সাংবাদিক: সংগৃহীত ছবি
নিজস্ব প্রতিবেদক

রাজধানীর হাজারীবাগে বিএনপির সমাবেশে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে হামলার শিকার হয়েছেন দুই সাংবাদিক। ভুক্তভোগীরা হলেন, দেশ টিভির প্রতিবেদক ও ক্যামেরাপারসন।

ভুক্তভোগীদের অভিযোগ, বিএনপির নেতাকর্মীরা তাদের আওয়ামী লীগের দালালসহ বিভিন্ন গালিগালাজ ও মারধর করেন।

সোমবার বিকেল ৩টার দিকে বিএনপির সমাবেশ হওয়ার কথা ছিল। কিন্তু দুপুর ২টার পর থেকে নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশস্থলে আসতে শুরু করেন। একপর্যায়ে ওই সাংবাদিক ও ক্যামেরাপারসন তাদের রাজনৈতিক বিষয়ে প্রশ্ন করলে ক্ষুব্ধ হন। এ সময় নেতাকর্মীরা ওই দুই সাংবাদিককে আওয়ামী লীগের দালাল বলে তাদের ওপর হামলা চালান।

দেশ টিভির সিনিয়র রিপোর্টার মো. আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, আমাদের সাংবাদিকের ওপর বিএনপির নেতাকর্মীরা হামলা চালিয়েছেন। এটা নিন্দনীয় ঘটনা। আওয়ামী লীগের দালাল বলে তারা তাদের মারধর করেছেন।

তিনি আরও বলেন, আমাদের ক্যামেরাপারসন আহত হয়েছেন। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।

এ ঘটনায় বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন দুঃখ প্রকাশ করেছেন। মিডিয়া সেলের হোয়াটসঅ্যাপ গ্রুপে তিনি লিখেছেন, ‘প্রিয় আনোয়ার, শুভেচ্ছা নেবেন। শায়রুলের মাধ্যমে আমি ঘটনা শুনলাম। অনাকাঙ্ক্ষিত এ ঘটনার জন্য বিএনপি মিডিয়া সেলের পক্ষ থেকে দুঃখ প্রকাশ করছি। আমরা যথাযথ ব্যবস্থা গ্রহণ করছি’।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামও এ ঘটনায় দুঃখ প্রকাশ করেছেন। হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কথাও বলেছেন তিনি।

বাংলাদেশ জার্নাল/এএইচ/আরকে

  • সর্বশেষ
  • পঠিত