ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

আবারও বিটিইএ বর্ষসেরা রন্ধন শিল্পী সম্মাননা পেলেন মেধা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২২, ১৭:১২

আবারও বিটিইএ বর্ষসেরা রন্ধন শিল্পী সম্মাননা পেলেন মেধা
মারজানা ইসলাম মেধা। ছবি: সংগৃহীত।

এনপিআই ইউনিভার্সিটি অব বাংলাদেশের ছাত্রী মারজানা ইসলাম মেধাকে টানা ২য় বারের মতো বর্ষসেরা রন্ধন শিল্পী সম্মাননা ২০২২ প্রদান করেছে আয়োজন কর্তৃপক্ষ।

শনিবার (২২ অক্টোবর) সকালে রাজধানীর জাতীয় যাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স এসোসিয়েশন- বিটিইএ আয়োজিত অনুষ্ঠানে তাকে বিএসসি ইন ফুড ইন্জিনিয়ারিং এর স্টুডেন্ট ও উদ্যোক্তা হিসেবে ওই সম্মাননা দেয়া হয়।

সংগঠনের চেয়ারম্যান শহিদুল ইসলাম সাগর এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। গেস্ট অব অনার হিসাবে উপস্থিত ছিলেন সেঞ্চুরি গ্রুপের চেয়ারম্যান ও এফবিসিসিআই এর পরিচালক জনাব এম জে আর নাছির মজুমদার। ওয়ার্ল্ড ট্রাভেলার্স ক্লাবের সভাপতি তৌহিদা সুলতানা রুনু সহ আরো অনেকে।

মারজানা ইসলাম মেধা ১৯৯৯ সালে ১২জুলাই ঢাকার মোহাম্মদপুর এলাকায় জন্ম নেন। তিনি ২০১৭ সালে ট্রিনিটি স্কুল অ্যান্ড কলেজ মোহাম্মদপুর থেকে এসএসসি পাস করেন। ২০১৯ সালে ওয়াইড ভিশন কলেজ উত্তরা থেকে এইচএসসি পাস করেন। বর্তমানে মেধা বিএসসি (ফুড ইঞ্জিনিয়ারিং) নিয়ে এনপি আই ইউনিভার্সিটি অব বাংলাদেশে পড়াশোনা করছেন।

এছাড়া মেধা প্রফেশনাল কুকিং একাডেমিতে (পিসিএ) কারিগরি শিক্ষা বোর্ডের অধিনে কুকিং এ লেভেল ওয়ান এবং টু শেষ করেন।

সুইজারল্যান্ড এর একটি বিশ্ববিদ্যালয় থেকে হেজাপ এন্ড হায়েজ এর শর্ট কোর্স শেষ করেন ছোট বেলা থেকে পড়াশোনার পাশাপাশি মেধা নানা রকম সাংস্কৃতিক ও সামাজিক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত। স্কুল ও কলেজ জীবনে বিভিন্ন কাজের জন্য অনেক সম্মাননা ও পুরস্কার পেয়েছেন মেধা।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত