ঢাকা, শুক্রবার, ২৭ জানুয়ারি ২০২৩, ১৩ মাঘ ১৪২৯ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

পাওনাদারদের হাত থেকে রক্ষা পেতে অপহরণ নাটক

  নিজস্ব প্রতি‌বেদক

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২২, ২২:৪৬

পাওনাদারদের হাত থেকে রক্ষা পেতে অপহরণ নাটক
পাওনাদারদের হাত থেকে রক্ষা পেতে অপহরণ নাটক। প্রতীকী ছবি
নিজস্ব প্রতি‌বেদক

নিখোঁজের ২০ দিন পর সজল কুমার রায় (৪৩) নামে এক কেমিক্যাল ব্যবসায়ীকে চট্টগ্রাম থেকে উদ্ধার করে‌ছে পু‌লিশ। এই ব্যবসায়ীকে ঢাকা থেকে ‘কিছু লোক’ তুলে নিয়ে যায় বলে অভিযোগ করেছিলেন তার স্ত্রী। তবে উদ্ধারের পর ওই ব্যবসায়ী পৃ‌লি‌শের জিজ্ঞাসাবা‌দে দাবি করেন, তিনি অপহৃত হননি, স্বেচ্ছায় আত্মগোপনে ছিলেন। চট্টগ্রামে বন্ধুর সাথে ঘুরছিলেন। সোমবার চট্টগ্রামে উদ্ধারের পর মঙ্গলবার তাকে ঢাকায় আনা হয়।

সজল একজন কেমিক্যাল ব্যবসায়ী। গত ৪ অক্টোবর তার স্ত্রী রাজধানীর উত্তরা প‌শ্চিম থানায় অভিযোগ করেন, গত ৩ অক্টোবর সজল ডাক্তার দেখাতে বাইরে গেলে কিছু লোক তাকে তুলে নিয়ে যায়। ব্যবসায়িক বিরোধের জেরে তাকে তুলে নেয়া হতে পারে বলে তিনি দাবি করেন।

পু‌লিশ জানায়, অভিযোগ পাওয়ার পরই উত্তরা পশ্চিম থানার ১০ জ‌নের একটি টিম তাকে উদ্ধারে নামে। ২০ দি‌নের চেষ্টার একপর্যা‌য়ে প্রযুক্তির সহযোগিতায় সোমবার তার অবস্থান চট্টগ্রামে নিশ্চিত হওয়া যায়।

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের ঝুঁকি মাথায় নিয়েই সজলকে উদ্ধারে চট্টগ্রামে পৌঁছে পুলিশ। কিন্তু নির্দিষ্ট স্থানে গিয়ে দেখা যায়, ব্যবসায়ী সজল তার এক বন্ধুসহ সেখানে একটি হোটেলে পরোটা-ভাজি খাচ্ছেন। তাকে কেউ অপহরণও করেনি। তিনি স্বেচ্ছায় আত্মগোপন করেছিলেন।

উত্তরা প‌শ্চিম থানার ও‌সি মোহাম্মদ মোহসীন বলেন, পাওনাদারদের হাত থেকে রক্ষা পেতে নিজেই পালিয়ে গিয়ে অপহরণের নাটক সাজিয়েছেন। তিনি প্রথমে কিছুদিন গাজীপুর ছিলেন, এরপর মোহাম্মদপুরও থাকেন কয়েকদিন। এরপর চট্টগ্রামে চলে যান। এখানে এক বন্ধুর সাথে ঘুরছিলেন, ফিরছিলেন।

বাংলাদেশ জার্নাল/সুজন/আরকে

  • সর্বশেষ
  • পঠিত