ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

ফেসবুক পেজ বিক্রির কথা বলে ১১ লাখ টাকা আত্মসাৎ, গ্রেপ্তার ১

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২২, ১৭:৩০

ফেসবুক পেজ বিক্রির কথা বলে ১১ লাখ টাকা আত্মসাৎ, গ্রেপ্তার ১
যুবক গ্রেপ্তার। ছবি: প্রতিনিধি

ফেসবুক পেজ বিক্রির কথা বলে প্রতারণার মাধ্যমে প্রায় ১১ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে মোবারক হোসেন (২২) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। রাজধানীর ধানমন্ডি থেকে বৃহস্পতিবার তাকে গ্রেপ্তার করে র‌্যাব-২।

শুক্রবার র‌্যাব-২ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক জানান, ২০২১ সালের অক্টোবরে মোবারক হোসেনের থেকে ফেসবুক পেজ কেনেন র‌্যাবের কাছে অভিযোগকারী ভুক্তভোগী যুবক। এরপর গত ৭-৮ মাস আগে ওই পেজটি হ্যাক হয়ে যায়। পেজটি হ্যাক হওয়ার পর থেকে ভুক্তভোগী ছেলের কাছ থেকে মামলার ভয় দেখিয়ে বিভিন্ন সময় নগদ ও বিকাশের মাধ্যমে মোট ১০ লাখ ৬৯ হাজার টাকা হাতিয়ে নেন মোবারক।

তিনি আরও বলেন, অভিযোগ পেয়ে গোয়েন্দা কার্যক্রম বৃদ্ধি করা হয়। এরই প্রেক্ষিতে অভিযান চালিয়ে পাঁচ লাখ টাকা চাঁদা নেয়ার সময় হাতেনাতে মোবারককে গ্রেপ্তার করা হয়।

এএসপি ফজলুল হক জানান, মোবারক একজন হাইস্কুল পড়ুয়া ছাত্র হয়েও সামাজিক যোগাযোগমাধ্যম ও ইউটিউব দেখে প্রতারণার কৌশল আয়ত্ত করেন। পরবর্তীতে তিনি ৪-৫ জনের একটি প্রতারক চক্র গড়ে তোলেন। যাদের কাজ তরুণদের ফেসবুক পেজের মাধ্যমে লোভনীয় অফার দিয়ে আকৃষ্ট করা। এরপর নতুন ফেসবুক পরিচালনাকারীদের কাছে চুক্তির মাধ্যমে পেজ বিক্রি করা হয়। পেজ বিক্রির পর পাসওয়ার্ড হ্যাক করে আবার তা নিজেদের দখলে নেন মোবারক।

বাংলাদেশ জার্নাল/সুজন/রাজু

  • সর্বশেষ
  • পঠিত