ঢাকা, বুধবার, ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ২৫ মাঘ ১৪২৯ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ডেঙ্গুতে মৃত্যুশূন্য দিনে হাসপাতালে ৩৫১

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২২, ১৭:০১  
আপডেট :
 ০৩ ডিসেম্বর ২০২২, ১৭:০৭

ডেঙ্গুতে মৃত্যুশূন্য দিনে হাসপাতালে ৩৫১
ছবি: প্রতীকী
নিজস্ব প্রতিবেদক

গত ২৪ ঘণ্টায় সারাদেশে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ৩৫১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ভর্তি ডেঙ্গুরোগী সংখ্যা দাঁড়ালো এক হাজার ৭১০ জনে। তবে এ সময়ে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের ইনচার্জ ডা. মো. জাহিদুল ইসলাম স্বাক্ষরিত ডেঙ্গুবিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, শুক্রবার (২ ডিসেম্বর) সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৩৫১ জনের মধ্যে ঢাকার বাসিন্দা ২০৭ জন এবং ঢাকার বাইরের ১৪৪ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্যমতে— চলতি বছরে ১ জানুয়ারি থেকে ৩ ডিসেম্বর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন সর্বমোট ৫৮ হাজার ২০৯ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৭ হাজার ১০ জন এবং ঢাকার বাইরের ২১ হাজার ১৯৯ জন।

অন্যদিকে, ডেঙ্গু আক্রান্ত ৫৭ হাজার ৮৫৮ জনের মধ্যে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন ৫৬ হাজার ২৪৫ জন। তাদের মধ্যে ঢাকার বাসিন্দা ৩৫ হাজার ৯২২ জন এবং ঢাকার বাইরের ২০ হাজার ৩২৩ জন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে কারো মৃত্যুর খবর পাওয়া যায়। এনিয়ে ১ জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে মোট মৃত্যু হয়েছে ২৫৪ জনের। এবছর ২১ জুন ডেঙ্গু আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর খবর পাওয়া যায়।

২০২১ এ সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর দেশব্যাপী ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১০৫ জনের মৃত্যু হয়েছিল।

আরও পড়ুন-ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ১২০ জন শনাক্ত

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত