ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে সরস্বতী পূজা উদযাপন

  বগুড়া প্রতিনিধি

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০২৩, ১৬:৩৭

পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে সরস্বতী পূজা উদযাপন
পুরস্কার বিতরণ করা হচ্ছে। ছবি: প্রতিনিধি

বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে নানা আয়োজনে বিদ্যাদেবী সরস্বতীর বাণী অর্চনা উদযাপন করা হয়।

বৃহস্পতিবার সকালে অত্র প্রতিষ্ঠান মিলনায়তনে বিদ্যাদেবী সরস্বতী পূজা উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বিপিএম, পিপিএম।

বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনুর সভাপতিত্বে সরস্বতী পূজা উপলক্ষ্যে বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হয়। সকাল ৯টা থেকে বাণী অর্চনা শুরু হয়ে বেলা ১২টায় অঞ্জলি প্রদানের মধ্যে দিয়ে পূজার কার্যক্রম শেষ হয়। পুলিশ সুপার দেবী সরস্বতীর প্রতি অঞ্জলি প্রদান করে শ্রদ্ধা নিবেদন করেন।

বিভিন্ন প্রতিযোগিতার পুরস্কার বিতরণকালে প্রধান অতিথি বলেন, শিক্ষার্থীদের উপযুক্ত শিক্ষাগ্রহণ করে দেশগঠনে আত্মনিয়োগ করতে হবে। প্রকৃত মানুষ হতে প্রমাণ দিতে হয়, আমাদের মানুষ হিসেবে জন্ম নেয়ার পরও। আমাদের সকলকে বীণাপাণির কৃপায় শিক্ষাগ্রহণ করে জ্ঞান বিতরণ করতে হবে, শুভ ও অশুভকে আলাদা করে ভালটা গ্রহণ করতে হবে, মন্দটা বাদ দিতে হবে। আমাদের শিক্ষাপ্রতিষ্ঠানের ধারণা হলো- প্রাণে প্রাণে জ্ঞানের প্রদীপ জ্বালো। আমাদের শিক্ষার্থীদের এই জ্ঞানের আলো গ্রহণ করে শিক্ষিত পূর্ণাঙ্গ মানুষ হিসেবে গড়ে উঠতে হবে। আর এ কারণে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে বীণাপাণি দেবীর আদর্শের চর্চা করা হয়। তাই প্রতিটি শিক্ষার্থীকে পরিশুদ্ধ মানবিক মানুষ হয়ে গড়ে উঠতে হবে।

বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের প্রভাষক অপূর্ব কুমার মজুমদারের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মেডিসিন ও বক্ষব্যাধি বিশেষজ্ঞ ডা. দেবাশীষ কুমার গুপ্ত, অত্র শিক্ষাপ্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক ইয়াছমিন সুলতানা। পূজা উদযাপন কমিটির কোষাধ্যক্ষ গৌরাঙ্গ কুমার সাহা, সদস্য প্রাথমিক শাখার ইনচার্জ নিখিল চন্দ্র বর্মন, প্রভাষক আশীষ কুমার সরকার, প্রদর্শক বিপ্লব কুমার দেবনাথ, সহকারী শিক্ষক শ্যাম কুমার সরকার, রিপন কুমার সরকার, অমৃত লাল সরকার, শিল্পী রাণী ঘোষসহ শিক্ষক ও শিক্ষার্থীরা।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত