ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

গণস্বাস্থ্য কেন্দ্রের ২টি বইয়ের মোড়ক উন্মোচন

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ ফেব্রুয়ারি ২০২৩, ২০:৩৩

গণস্বাস্থ্য কেন্দ্রের ২টি বইয়ের মোড়ক উন্মোচন
বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠান। ছবি: নিজস্ব

গণস্বাস্থ্য কেন্দ্র কর্তৃক প্রকাশিত রিফলেকশন অব দ্য লিবারেশন ওয়ার এবং পাবলিক হেলথ থ্রো দ্য লেন্স-২ নামক দুটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

শুক্রবার বিকেলে ঢাকার গণস্বাস্থ্য নগর হাসপাতালের মেজর এটিএম হায়দার বীর উত্তম মিলনায়তনে বই দুটির মোড়ক উন্মোচন করেন মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ হাসপাতালের কমান্ডিং অফিসার বীর মুক্তিযোদ্ধা ডা. সিতারা বেগম।

গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি বোর্ড সভাপতি অধ্যাপক আলতাফুন্নেসা'র সভাপতিত্বে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণস্বাাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ২০২১ সালে আয়োজিত গণস্বাস্থ্য কেন্দ্রের গবেষণা প্রকল্প জনস্বাস্থ্য বিষয়ক ছবি প্রতিযোগিতা কর্তৃক পিএইচপিসি বিশেষ ছবি প্রতিযোগিতা এবং ২০১৯ সালে আয়োজিত দ্বিতীয় জনস্বাস্থ্য বিষয়ক ছবি প্রতিযোগিতার বিজয়ী ছবিগুলো নিয়ে বই দুটি প্রকাশ করা হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি বীর মুক্তিযোদ্ধা ডা. সিতারা বেগম বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে তার বড় ভাই মেজর এটিএম হায়দার বীর উত্তমের অবদান ও মুক্তিযুদ্ধের সময়ের নানা ঘটনার স্মৃতিচারণ করেন।

গণস্বাাস্থ্য কেন্দ্রের অন্যতম প্রতিষ্ঠাতা ট্রাস্টি বীর মুক্তিযোদ্ধা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, যারা এ দেশকে স্বাধীন করেছেন তাদের মধ্যে অন্যতম হলেন মেজর এটিএম হায়াদার বীর উত্তম। তিনি পরবর্তী প্রজন্মের কাছে এটিএম হায়াদারের অবদান তুলে ধরার কথা বলেন এবং গণস্বাস্থ্য নগর হাসপাতালে মেজর এটিএম হায়দার বীর উত্তম মিলনায়তনের সামনে তার ভাস্কর্য স্থাপনের অঙ্গীকার করেন।

বাংলাদেশ জার্নাল/এএইচ/জিকে

  • সর্বশেষ
  • পঠিত