ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

বইমেলায় শরাফত হোসেনের কাব্যগ্রন্থ ‘নির্বাচিত উনপঞ্চাশ’

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৫০

বইমেলায় শরাফত হোসেনের কাব্যগ্রন্থ ‘নির্বাচিত উনপঞ্চাশ’
ছবি: সংগৃহীত

অমর একুশে বইমেলায় শরাফত হোসেনের কবিতার বই ‘নির্বাচিত উনপঞ্চাশ’ প্রকাশ করেছে শ্রাবণ প্রকাশনী। বইটির প্রচ্ছদ করেছন ধ্রুব এষ।

মঙ্গলবার থেকে শ্রাবণের ৬৭-৬৮-৬৯ নম্বর স্টলে বইটি পাওয়া যাচ্ছে।

শরাফত হোসেন বলেন, সেটুকুই লিখি, যেটুকু ভাবি কিন্তু প্রকাশ করতে পারি না মুখে। কবিতা আমার কাছে প্রার্থনা, অনুভূতির গভীরতম প্রকাশ। মানবতা যেখানে গৌণ—স্বার্থের কাছে; সেখানে কবিতা মহৎ এক শিল্পমাধ্যম-আত্মার শুদ্ধি, বোধের জাগরণ।

প্রকাশক রবীন আহসান বলেন, বইমেলার শ্রাবণ প্রকাশনীর ৬৭-৬৮-৬৯ নম্বর স্টলে বই পাওয়া যাচ্ছে। এছাড়া অনলাইন বুকশপ প্রথমা.কম, রকমারি ও জলপড়ে ডটকমে পাওয়া যাচ্ছে বইটি।

লেখকের প্রকাশিত কাব্যগ্রন্থের মধ্যে রয়েছে ‘ঘাসফুল তোমার সাথে’, ‘ফিরে আসি কাচের শহরে’, ‘কাফনলিপি (যৌথ)’।

শরাফত হোসেন স্কুলজীবন থেকেই নানা সামাজিক-সাংস্কৃতিক কর্মকাণ্ডের সাথে জড়িত। লেখালেখির শুরু ওই সময়েই। কবি হিসেবে দুই বাংলায় তিনি সমানভাবে পরিচিত। একাধিক জাতীয় দৈনিকের বিশেষ সংখ্যা সম্পাদনার সঙ্গে যুক্ত ছিলেন। ২০০৭ সাল থেকে ‘সাহিত্য একাডেমি পত্রিকা’র নির্বাহী সম্পাদক। সম্পাদনা করছেন ছোটকাগজ ‘বুক রিভিউ’। পড়াশোনা ব্যবসায় প্রশাসনে। পরে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতকোত্তর সম্পন্ন করেন।

এছাড়া জাতীয় কবিতা পরিষদ, সাহিত্য একাডেমি, পেন বাংলাদেশ, ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি এবং সদর উপজেলা সমিতিসহ জাতীয় ও আন্তর্জাতিক একাধিক সংগঠনের সঙ্গে যুক্ত আছেন।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত