ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

বেসরকারি মেডিকেলের উন্নয়নে সরকারের সর্বাত্মক সহযোগিতা প্রয়োজন: আনোয়ার খান এমপি

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ১১ মার্চ ২০২৩, ২১:১৯  
আপডেট :
 ১১ মার্চ ২০২৩, ২১:২৯

বেসরকারি মেডিকেলের উন্নয়নে সরকারের সর্বাত্মক সহযোগিতা প্রয়োজন: আনোয়ার খান এমপি
যশোরে আদ-দ্বীন মেডিকেল কলেজ হাসপাতালের ভবন উদ্বোধীন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আনোয়ার খান এমপি। ছবি: প্রতিনিধি

যশোরে আদ্-দ্বীন মেডিকেল কলেজের ৫শ শয্যা হাসপাতালের উদ্বোধন করা হয়েছে। শনিবার সকালে শহরের পুলেরহাটে ১১তলা ভবনের এ হাসপাতালটির উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

উদ্বোধন শেষে আদ্-দ্বীন মেডিকেল কলেজ মিলনায়তনে আদ্-দ্বীন ওয়েলফেয়ার সেন্টারের চেয়ারম্যান অধ্যাপক ডা. মুহাম্মদ আব্দুস সবুরের সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, মানুষ ও মানবতার সেবায় আদ্-দ্বীন অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। নারীদের কর্মসংস্থান সৃষ্টি করে মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌছে দিতে আদ্-দ্বীন রোল মডেল হিসেবে কাজ করে যাচ্ছে। আদ্-দ্বীন একদিকে স্বল্পমূল্যে স্বাস্থ্যসেবার পাশাপাশি বিশেষজ্ঞ ডাক্তার তৈরিতে কাজ করছে।

বিশেষ অতিথির বক্তব্যে লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ড. আনোয়ার হোসেন খান বলেন, বেসরকারি মেডিকেলের উন্নয়নে সরকারের সর্বাত্মক সহযোগিতা প্রয়োজন। তিনি আদ-দ্বীন হাসপাতালের সেবামূলক কাজের প্রশংসা করে বলেন, আদ-দ্বীনের চেয়ারম্যান ডা. শেখ মহিউদ্দিনের চেষ্টায় এই প্রতিষ্ঠানটি মডেল হিসাবে দাড়িয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. এমএ মুবিন খান, যশোর বিএমএর সভাপতি ডা. একেএম কামরুল ইসলাম, যশোর পৌরসভার মেয়র হায়দার গণি খান, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, অধ্যাপক ডা. জামানুন্নেসা নীলা, অধ্যাপক ডা. নাহিদ ইয়াসমিন প্রমুখ।

অনুষ্ঠানের সূচনা পর্বে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন আদ্-দ্বীন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. শেখ মহিউদ্দিন।

২০১২ সালে যশোরের পুলেরহাটে প্রতিষ্ঠা হয় আদ্-দ্বীন মেডিকেল কলেজ। চলতি বছরে মেডিকেল কলেজের ক্যাম্পাসে ১৭ হাজার বর্গফুট জমির উপর প্রতিষ্ঠা হলো ৫শ শয্যা এ মেডিকেল কলেজ। এ হাসপাতালে সাশ্রয়ী মূল্যে সবধরণের বিশেষায়িত চিকিৎসা সেবা প্রদান করা হবে বলে অনুষ্ঠানে জানানো হয়।

হাসপাতালের উদ্বোধন উপলক্ষে আগামী ২০ এপ্রিল পর্যন্ত বিভিন্ন বিভাগে বিনামূল্যে সেবা কার্যক্রম পরিচালিত হবে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত