ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

মোটরসাইকেল চুরির অভিযোগে গ্রেপ্তার ২

  নিজস্ব প্রতি‌বেদক

প্রকাশ : ১৯ মার্চ ২০২৩, ১৩:১৭  
আপডেট :
 ১৯ মার্চ ২০২৩, ১৩:২০

মোটরসাইকেল চুরির অভিযোগে গ্রেপ্তার ২
আটককৃতরা। ছবি: নিজস্ব

মোটরসাইকেল চুরির অভিযোগে দুইজনকে গ্রেপ্তার করে‌ছে পু‌লিশ। গ্রেপ্তারকৃতরা হলেন-রেজা মো. সাইমুন ওরফে তরুন (৩৫) এবং সাদমান সাকিব (২৯)।

শ‌নিবার রাতে মিরপুর মডেল থানার রাইনখোলা বড় মসজিদের সামনে থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার তরুণ ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ৭টি মামলা রয়েছে ব‌লে জা‌নি‌য়ে‌ছে পু‌লিশ।

মিরপুর ম‌ডেল থানার ওসি মোহাম্মদ মোহসীন ব‌লেন, তরুণ ছিলেন মেধাবী শিক্ষার্থী। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ২০১১-১২ সেশনের শিক্ষার্থী ছিলেন। কিন্তু স্নাতক শেষ করতে পারেন নি। ২০১৫ সালে ৪র্থ বর্ষে থাকাকালীন সময়ে বহিষ্কার হওয়ার পর পড়ালেখা ছেড়ে দেন।

এরপর কিছুদিন একটি গানের দলে ছিলেন, বিভিন্ন স্টেজ শো করতেন। কিন্তু পরে মোটরসাইকেল চুরিতে জড়িয়ে পরেন। ঢাকার বিভিন্ন স্থান থেকে মোটরসাইকেল চুরি করে মুন্সীগঞ্জে বিক্রি করেন। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় ৭টি মামলা রয়েছে। এর মধ্যে দুটি মামলায় তার বিরুদ্ধে সাজাও হয়।

গ্রেপ্তার সাকিব আর্কিটেকচারাল ভিজুয়ালাইজেশন বিষয়ে ড্যাফোডিল ইউনিভারসিটি থেকে ২০১৫ সালে ডিপ্লোমা করে।

ওসি জানান, সাধারণত মোটরসাইকেল চুরি অপর কোন চোর থেকে শিখলেও তরুণ শেখেন নিজে নিজে! আর এক্ষেত্রে তিনি সহযোগিতা নেন ইউটিউবের। মোটরসাইকেলের তালা কিভাবে ভাঙে সেটা শিখে প্রথমে নিজের মোটরসাইকেলে প্রয়োগ করেন। এরপর শুরু করেন চুরি। প্রথম প্রথম ধরা না পরলেও পরে বেশ কয়েকবার পুলিশের হাতে গ্রেপ্তার হন।

সর্বশেষ ২০২১ সালে গ্রেপ্তার হয়ে ১৫ মাস জেল খেটে দুই মাস আগে জামিন পান। জামিনে বেরিয়ে গত রাতে আবারও মোটরসাইকেল চুরি করতে গেলে জনতার হাতে ধরা পরেন। এরপর পুলিশ প্রেপ্তার করে।

বাংলাদেশ জার্নাল/সুজন/জিকে

  • সর্বশেষ
  • পঠিত