ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

মেয়র জাহাঙ্গীরকে বরখাস্তের বৈধতা প্রশ্নে ফের শুনানি ২৮ মার্চ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২২ মার্চ ২০২৩, ১২:২৯  
আপডেট :
 ২২ মার্চ ২০২৩, ১২:৩৫

মেয়র জাহাঙ্গীরকে বরখাস্তের বৈধতা প্রশ্নে ফের শুনানি ২৮ মার্চ
ছবি: সংগৃহীত

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত হওয়া জাহাঙ্গীর আলম পদ ফিরে পেতে হাইকোর্টে বৈধতা প্রশ্নে জারি করা রুলের শুনানি শুরু হয়েছে। পরবর্তী শুনানির জন্য আগামী ২৮ মার্চ দিন নির্ধারণ করেছেন হাইকোর্ট। বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. বশির উল্লাহর হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

বুধবার জাহাঙ্গীরের আইনজীবী ব্যারিস্টার বেলায়েত হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রুলের প্রাথমিক শুনানি হয়েছে গত ১৫ মার্চ। আওয়ামী লীগ থেকে জাহাঙ্গীর আলমকে ক্ষমা করে দিয়েছে, এ বিষয়টি আদালতে উপস্থাপন করেছি।

আগামী ২৮ মার্চ পরবর্তী শুনানি হবে। ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ জাহাঙ্গীরের পক্ষে শুনানি করবেন।

এর আগে আদালতে জাহাঙ্গীর আলমের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন। সঙ্গে ছিলেন ব্যারিস্টার মোহাম্মদ বেলায়েত হোসেন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। সঙ্গে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী।

গত বছরের ১৪ আগস্ট গাজীপুর সিটি করপোরেশনের মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত হওয়া জাহাঙ্গীর আলম পদ ফিরে পেতে হাইকোর্টে রিট দায়ের করেন। রিটে তাকে সাময়িক বরখাস্তের আইনগত বৈধতা চ্যালেঞ্জ করা হয়।

২০২১ সালের ২৫ নভেম্বর মুক্তিযুদ্ধ এবং মুক্তিযুদ্ধে শহীদদের নিয়ে কটাক্ষ করার অভিযোগে আওয়ামী লীগ থেকে বহিষ্কার হওয়া জাহাঙ্গীর আলমকে মেয়র পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত