ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ডাচ-বাংলা ব্যাংকের টাকা ছিনতাই: মূল পরিকল্পনাকারীর জবানবন্দি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৬ মার্চ ২০২৩, ২০:১০

ডাচ-বাংলা ব্যাংকের টাকা ছিনতাই: মূল পরিকল্পনাকারীর জবানবন্দি
সংগৃহীত ছবি

রাজধানীর উত্তরায় বেসরকারি ব্যাংক ডাচ-বাংলার সোয়া ১১ কোটি টাকা ছিনতাইয়ের ঘটনায় নিজের দোষ স্বীকার করে জবানবন্দি দিয়েছেন মূল পরিকল্পনাকারী আকাশ আহম্মেদ বাবুল। রোববার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম আসামির জবানবন্দি রেকর্ড করেন।

দুই দফা রিমান্ড শেষে রোববার আকাশকে আদালতে হাজির করে পুলিশ। এ সময় তিনি স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হন। এরপর মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের মিরপুর জোনাল টিমের ইন্সপেক্টর (পরিদর্শক) সাজু মিয়া তার জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে তার জবানবন্দি রেকর্ড করে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

এর আগে গত ১৪ মার্চ এ ঘটনার মূল পরিকল্পনাকারী আকাশকে খুলনা থেকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। পরদিন ১৫ মার্চ তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এরপর গত ২১ মার্চ দ্বিতীয় দফায় তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়।

গত ৯ মার্চ সকালে উত্তরা থেকে বেসরকারি ডাচ্-বাংলা ব্যাংকের টাকা বহনকারী গাড়ি থেকে প্রায় সোয়া ১১ কোটি টাকা ছিনতাই হয়। এ ঘটনায় ওই দিন রাতে মানি প্ল্যান্ট লিঙ্ক প্রাইভেট লিমিটেডের পরিচালক আলমগীর হোসেন বাদী হয়ে ডিএমপির তুরাগ থানায় মামলা করেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত