ঢাকা, রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১ আপডেট : ২০ মিনিট আগে
শিরোনাম

মরিশাস: ঐতিহাসিক স্থাপনার পাশাপাশি প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০১ মে ২০২৩, ১৯:০১  
আপডেট :
 ০১ মে ২০২৩, ১৯:৪৭

মরিশাস: ঐতিহাসিক স্থাপনার পাশাপাশি প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর
মরিশাস দ্বীপ। ফাইল ছবি

ভারত মহাসাগরে অবস্থিত মরিশাস দ্বীপ সম্পর্কে আগ্রহের কমতি নেই মানুষের। শৌখিন ও বিলাসী মানুষকে মরিশাসে ভ্রমণ করতে দেখা যায়। নান্দনিক এই দ্বীপে ঐতিহাসিক স্থাপনার পাশাপাশি প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর দর্শনীয় স্থান রয়েছে। সাঁতারুদের বিনোদনের জন্য সাঁতারের ব্যবস্থাও রয়েছে মরিশাসে। আজ আপনাদের জানাবো মরিশাসের সেরা ৮ দর্শনীয় স্থান সম্পর্কে।

লাক্স বেলে মারে

১. লাক্স বেলে মারে

লাক্স বেলে মারে শহর মরিশাসের পূর্বাঞ্চলে অবস্থিত। প্রাকৃতিক শোভামণ্ডিত শহরটিতে অনেক রিসোর্ট এবং সুইমিংপুল রয়েছে। লাক্স বেলে মারে শহরের দিকে মানুষের সহজেই দৃষ্টি নিবদ্ধ হয়।

ওয়ান অ্যান্ড অনলি লে সেন্ট গেরান

২. ওয়ান অ্যান্ড অনলি লে সেন্ট গেরান

ওয়ান অ্যান্ড অনলি লে সেন্ট গেরান লাক্স বেলে মারে শহরের পাশে অবস্থিত। শহরটিতে দীর্ঘ সমুদ্রসৈকত রয়েছে। ওয়ান অ্যান্ড অনলি লে সেন্ট গেরান শহর ওলন্দাজ ও ফরাসি স্থাপত্যের নিদর্শন রয়েছে। বিলাসী মানুষ এই শহরে বেশি ভ্রমণ করেন।

লা পিরোগ

৩. লা পিরোগ

মরিশাসের পশ্চিমাঞ্চলের শহর লা পিরোগ। লা পিরোগ শহরে রয়েছে সমুদ্রসৈকত। এসব সমুদ্রসৈকতের পাশেই রয়েছে অনেক রিসোর্ট। লা পিরোগ শহরে বিলাসবহুল ট্রপিক্যাল গার্ডেন রয়েছে।

কনস্টেন্স বেলে মারে প্ল্যাগ​

৪. কনস্টেন্স বেলে মারে প্ল্যাগ

মরিশাসের পূর্বাঞ্চলে প্রকৃতিপ্রেমীদের পছন্দের শহর কনস্টেন্স বেলে মারে প্ল্যাগ। রয়েছে দুই কিলোমিটার বিস্তীর্ণ সমুদ্রসৈকত, রয়েছে গলফ খেলার মাঠ। শহটিতে রয়েছে অনেক রিসোর্ট। মানুষের কাছে কনস্টেন্স বেলে মারে প্ল্যাগ অনেক পছন্দের।

দ্য রেসিডেন্স বেলে মারে

৫. দ্য রেসিডেন্স বেলে মারে

মরিশাসের পূর্বাঞ্চলে দ্য রেসিডেন্স বেলে মারে অবস্থিত। এটি একটি সমুদ্রসৈকত। বেলে মারে সমুদ্রসৈকতের পাশে রয়েছে একাধিক হোটেল, রেস্তোরাঁ ও সুইমিং পুল। শহরটি বিশ্বে ব্যাপক জনপ্রিয়।

মরিশাস বেল ওমব্রে

৬. মরিশাস বেল ওমব্রে

বেল ওমব্রে নামে একটি একটি রিসোর্ট রয়েছে। যা মরিশাসের দক্ষিণাঞ্চলে অবস্থিত। এখানে সমুদ্রসৈকত রয়েছে। প্রকৃতিপ্রেমীদের কাছে অপার সৌন্দর্যের শহর এটি। প্রকৃতিপ্রেমীরা এই শহরে ভ্রমণে এসে মুগ্ধ হন।

ডায়নারবিন হোটেল গলফ অ্যান্ড স্পা

৭. ডায়নারবিন হোটেল গলফ অ্যান্ড স্পা

ডায়নারবিন হোটেল গলফ অ্যান্ড স্পা শহরে গলফ খেলার ব্যবস্থা রয়েছে। থাকার জন্য রয়েছে হোটেল। এছাড়া ভলিবল খেলার ব্যবস্থা রয়েছে এই শহরে। শিশুদের জন্য কিডস ক্লাব রয়েছে। যেখানে অভিভাবকরা শিশুদের রেখে নিরাপদে ভ্রমণ করে থাকেন।

স্যান্ডস রিসোর্ট

৮. স্যান্ডস রিসোর্ট

বিলাসী পর্যটকদের জন্য স্যান্ডস রিসোর্ট অনেক বিলাসবহুল জায়গা। রিসোর্টটি মৌরিতানিয়ান স্থাপত্যে নির্মিত। স্যান্ডস রিসোর্টের ফার্নিচারগুলো কাঠের তৈরি। খাওয়ার জন্য এখানে সামুদ্রিক মাছ পাওয়া যায়।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত