ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

ক্ষমা না চাইলে সালাউদ্দিনের বিরুদ্ধে মাঠে নামার হুঁশিয়ারি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৩ মে ২০২৩, ২০:৩৯

ক্ষমা না চাইলে সালাউদ্দিনের বিরুদ্ধে মাঠে নামার হুঁশিয়ারি
ছবি: সংগৃহীত

সাংবাদিক ও তাদের পরিবার নিয়ে কুৎসিত মন্তব্য করে কাজী সালাউদ্দিন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) মতো সংস্থার সভাপতি পদে থাকার নৈতিক অধিকার হারিয়েছেন বলে মন্তব্য করেছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)। সেই সঙ্গে নিঃশর্ত ক্ষমা না চাইলে তার বিরুদ্ধে মাঠে নামার হুঁশিয়ারি দিয়েছে সংগঠনটি।

বুধবার ডিইউজের সভাপতি সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক আকতার হোসেন স্বাক্ষরিত এক বিবৃতিতে এমন মন্তব্য করে সংগঠনটি।

বিবৃতিতে বলা হয়, সাংবাদিক ও সংবাদ মাধ্যম রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হিসেবে স্বীকৃত। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রাম থেকে শুরু করে দেশের সব গণতান্ত্রিক ও প্রগতিশীল আন্দোলনে সাংবাদিকদের ভূমিকা রয়েছে। সাংবাদিকদের পারিবারিক পরিচয় নিয়ে সরকারের একটি সংস্থার সভাপতি কাজী সালাউদ্দিন যে মন্তব্য করেছেন তা কুরুচিপূর্ণ ও অশালীন। এমন মন্তব্যের মাধ্যমে কাজী সালাউদ্দিন বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের আর্থ-সামাজিক অবস্থান নিয়ে উপহাস করেছেন। যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়।

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, সাংবাদিকদের নিয়ে এ ধরণের ঔদ্ধত্যপূর্ণ মন্তব্যের মাধ্যমে কাজী সালাউদ্দিন শাক দিয়ে মাছ ঢাকার মতো বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) দুর্বলতা আড়াল করতে চেয়েছেন কিনা- তা নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে। সাংবাদিকদের নিয়ে এ ধরণের অসম্মানজনক মন্তব্য অবিলম্বে প্রত্যাহারসহ আনুষ্ঠানিকভাবে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করতে হবে। নয়তো ঢাকা সাংবাদিক ইউনিয়ন তাঁর বিরুদ্ধে মাঠে নামতে বাধ্য হবে বলেও বিবৃতিতে হুঁশিয়ারি দেয়া হয়।

আরও পড়ুন: ক্রীড়া লেখক সমিতির সদস্যপদ থেকে বহিষ্কার হলেন সালাউদ্দিন

কাজী সালাউদ্দিন মানসিক অসুস্থ: সুমন

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত