ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

আশুলিয়ার হৃদয় হত্যা মামলার ২ আসামি গ্রেপ্তার

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ মে ২০২৩, ১৯:১৩

আশুলিয়ার হৃদয় হত্যা মামলার ২ আসামি গ্রেপ্তার
গ্রেপ্তারকৃতরা। ছবি: নিজস্ব

রাজধানীর পল্লবী এবং নওগাঁ জেলায় পৃথক অভিযান চালিয়ে ঢাকার আশুলিয়ার চাঞ্চল্যকর ও ক্লুলেস হৃদয়কে (২০) অপহরণের পর হত্যা এবং লাশ গুমের ঘটনার অন্যতম আসামি মো. হৃদয় খান ওরফে আকাশ (২২) এবং শাহীন ওরফে বাবুকে (২৬) গ্রেপ্তার করেছে র‌্যাব-৪।

শুক্রবার র‌্যাব-৪ জানিয়েছে, গত ৮ মে বিকেলে ঢাকার আশুলিয়ার জামগড়া এলাকা থেকে হৃদয় (২০) প্রতিদিনের মতো বাসা থেকে বের হন এবং এরপর তার আর কোনো সন্ধান পাওয়া যায়নি। সেদিনই অজ্ঞাত পরিচয়ে ফোনের মাধ্যমে ভিকটিমকে অপহরণ এবং জীবিত ফেরত পাবার শর্তে ৫০ লাখ টাকা মুক্তিপণ দাবিসহ ভিকটিমকে মেরে ফেলারও হুমকি দেয়া হয়।

ওই ঘটনায় হৃদয়ের বাবা আশুলিয়া থানায় একটি নিখোঁজ জিডি করেন এবং র‌্যাব-৪ বরাবর একটি অভিযোগ দাখিল করেন। পরে ঘটনার ছায়া তদন্ত শুরু করে র‌্যাব। এরই ধারাবাহিকতায় র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল আশুলিয়া এলাকায় অভিযান চালিয়ে অপহৃত ভিকটিম হৃদয়ের মরদেহ উদ্ধার ও অপহরণের পর হত্যা এবং লাশ গুমের ঘটনার মূলহোতা পরান ও বাপ্পিকে গ্রেপ্তার করে।

তাদের জিজ্ঞাসাবাদের মাধ্যমে রাজধানীর পল্লবী এবং নওগাঁ জেলায় র‍্যাব-৪ ও র‍্যাব-৫ এর পৃথক আভিযানিক দল মামলার অন্যতম আসামী হৃদয় ও শাহীনকে গ্রেপ্তার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানান, হত্যাকাণ্ডের ও লাশ বস্তাবব্দি করে গুমের মূলহোতা পরান ও বাপ্পিসহ গ্রেপ্তার আসামি আকাশ এবং শাহীন আর্থিক সংকটের কারণে দীর্ঘদিন ধরে ভিকটিম হৃদয়কে অপহরণ করে তার পরিবারের কাছ থেকে মোটা অংকের টাকা আদায়ের পরিকল্পনা করেছিলেন। এরই অংশ হিসেবে তারা হৃদয়কে অপহরণ করেন মুক্তিপণ দাবি করেন। কিন্তু টাকা না পাওয়ায় ভিকটিমকে গলায় রশি পেচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে এবং পরে ভিকটিমের মুখে বালিশ চাপা দিয়ে মৃত্যু নিশ্চিত করেন গ্রেপ্তারকৃতরা।

এরপর সন্ধায় ভিকটিমের মরদেহ বস্তা বন্দি করে সুকৌশলে ঘটনাস্থল থেকে রিকশায় করে শ্রীপুর এলাকার একটি পরিত্যক্ত ডোবায় ফেলে দেয়া হয়। পরে আসামিরা আত্মগোপনে চলে যান।

বাংলাদেশ জার্নাল/সুজন/জিকে

  • সর্বশেষ
  • পঠিত