ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

ধানমন্ডিতে চকলেট বোমার বিস্ফোরণ, রিমান্ডে দুই যুবক

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৪ জুলাই ২০২৩, ২১:২৭

ধানমন্ডিতে চকলেট বোমার বিস্ফোরণ, রিমান্ডে দুই যুবক

রাজধানীর ধানমন্ডির ৩২ নম্বরে ককটেল বিস্ফোরণের ঘটনায় গ্রেপ্তার দুই যুবককে ৩ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। রিমান্ডপ্রাপ্তরা হলেন, হালিম রাজ (৩৪) ও আব্দুল হালিম (৩৪)।

এর আগে রোববার বিকেলের বিস্ফোরণের ওই ঘটনায় রাতেই পুলিশ বাদী হয়ে তাদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা দায়ের করে।

ধানমন্ডি থানার ওসি পারভেজ ইসলাম জানান, গ্রেপ্তার দুই যুবককে নিয়ে রাতেই অভিযান চালানো হয়। পশ্চিম রাজাবাজারের কালীবাড়ী পানির ট্যাংকের পাশে একটি মেসে হালিম রাজ থাকেন। ওই মেসে অভিযান চালিয়ে কিছুই মেলেনি।

অপরদিকে, রামপুরার উলুন রোডে আব্দুল হালিমের মেসে অভিযান চালানো হয়। সেখানেও কিছু পাওয়া যায়নি। তবে মামলায় ঘটনাস্থল থেকে ২০টি ককটেল সদৃশ চকলেট বোমা জব্দ করা হয়েছে। চকলেট বোমাগুলো হালিম রাজের গলায় মালা আকারে ঝুলানো ছিল। তাকে ধানমন্ডির লেকের পানিতে ডুব দিয়ে চকলেট বোমা নিষ্ক্রিয় করা হয়।

ওসি আরও বলেন, সোমবার ৭ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে গ্রেপ্তারকৃতদের মুখ্য মহানগর হাকিমের আদালতে পাঠানো হয়। রিমান্ড শুনানি শেষে আদালত তাদের পৃথকভাবে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা গল্প লিখে প্রধানমন্ত্রীকে না দিতে পেরে ধানমন্ডির ৩২ নম্বর বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর এলাকায় ককটেল সদৃশ চকলেট বোমার বিস্ফোরণ ঘটায় হালিম রাজ ও আব্দুল হালিম। ঘটনাস্থল থেকে পুলিশ ২০ টি ককটেল সদৃশ চকলেট বোমা উদ্ধার করে।

আরো পড়ুন: ধানমন্ডি ৩২ নম্বরে ককটেল বিস্ফোরণ, গ্রেপ্তার ২

বাংলাদেশ জার্নাল/সুজন/আরকে

  • সর্বশেষ
  • পঠিত