ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১ আপডেট : ৮ ঘন্টা আগে
শিরোনাম

কারাবরণের ঘোষণা দিয়ে দেশে আসছেন বাংলাদেশি-আমেরিকানরা!

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৮ নভেম্বর ২০২৩, ১৬:৪৩

কারাবরণের ঘোষণা দিয়ে দেশে আসছেন বাংলাদেশি-আমেরিকানরা!
প্রতীকী ছবি

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়ায় বসবাসরত বাংলাদেশি-আমেরিকান জাহিদ খান স্বেচ্ছায় কারাবরণের ঘোষণা দিয়ে দেশে আসার ঘোষণা দিয়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে করা তার এ পোস্ট দেশ-বিদেশে ব্যাপক আলোচনার সৃষ্টি করেছে।

ইতিমধ্যে জাহিদ খানের পোস্টটি ভাইরাল হয়েছে। আরও অনেক বাংলাদেশি-আমেরিকান তার এমন উদ্যোগের সাথে একাত্মতা পোষণ করে মন্তব্য এবং পোস্ট করেছেন। কেবল বাংলাদেশি-আমেরিকানরাই নন, বাংলাদেশ থেকেও অনেকেই জাহিদ খানের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন, তার সাথে একাত্মতা পোষণ করেছেন।

ফেসবুকে জাহিদ খান লিখেছেন, বাংলাদেশের গণতন্ত্র পুনরুদ্ধারের সংগ্রামে আমাদের পিছিয়ে থাকার কোন সুযোগ নেই। বাংলাদেশি-আমেরিকান হিসাবে অধিকার বঞ্চিত মানুষের পাশে দাঁড়াতে হবে। আমরা প্রয়োজনে স্বেচ্ছায় কারাবরণ করবো। ইতিমধ্যে আমরা কয়েকজন মনস্থির করেছি। চার্টার্ড ফ্লাইটের জন্য আমাদের অন্তত ২৫০ জন প্রয়োজন।

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেস নিবাসী যুক্তরাষ্ট্রে ‘কর্পোরেট জেট পাইলট’ হিসেবে কর্মরত রেজাউর রহমানও তার এ উদ্যোগের সাথে থাকার আশাবাদ ব্যক্ত করেছেন। তিনি বলেন, আমেরিকাতে অনেকদিন ধরে আছি। অসংখ্য আত্মীয়-স্বজন এখানে আছেন। আমেরিকার মতো গণতান্ত্রিক দেশে থেকে যখন বাংলাদেশে একনায়কতন্ত্র দেখি তখন সত্যি খুব খারাপ লাগে।

বাংলাদেশ জার্নাল/এসএপি

  • সর্বশেষ
  • পঠিত