ঢাকা, শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

জার্মানিতে নারায়ণগঞ্জ জেলা সমিতির ঈদ ও বৈশাখবরণ অনুষ্ঠান

  জার্মানি প্রতিনিধি

প্রকাশ : ০২ মে ২০২৪, ২২:৩০  
আপডেট :
 ০৪ মে ২০২৪, ১৫:৫৬

জার্মানিতে নারায়ণগঞ্জ জেলা সমিতির ঈদ ও বৈশাখবরণ অনুষ্ঠান
জার্মানিতে নারায়ণগঞ্জ জেলা সমিতির ঈদ ও বৈশাখবরণ অনুষ্ঠান । ছবি: প্রতিনিধি

জার্মানির বাডেন ভুইর্টেমবার্গ অঙ্গরাজ্যের মানহাইমে দেশটিতে বসবাসরত প্রবাসীদের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নারায়ণগঞ্জ জেলা সমিতির আয়োজনে অনুষ্ঠিত হলো ঈদ ও বৈশাখবরণ অনুষ্ঠান।

শনিবার নারায়ণগঞ্জ জেলা সমিতির জমকালো এই অনুষ্ঠানে অংশ নেন হাজারো প্রবাসী নারী পুরুষ। ঝন্টু আহমেদ ও পূনম আরিফ এর পরিচালনায় এসময় বর্ণিল সাজে সেজে ওঠে গোটা হল।

অনুষ্ঠানে দেশের ঐতিহ্য ও আবহমানকালের সংস্কৃতি তুলে ধরে আমন্ত্রিত প্রবাসী শিল্পীরা। ছিল গান, নৃত্য, মডেলিং, নাটিকা, কৌতুক, আবৃত্তিসহ নানা পরিবেশনাসহ দিনভর দেশীয় পিঠা পুলি, পান্তা ইলিশসহ নানা দেশীয় খাবারে মুগ্ধ ছিল সর্বস্তরের প্রবাসীরা।

অনুষ্ঠান আয়োজকদের মধ্যে হাবিব সরকার, দেলোয়ার হোসেন ঝন্টু, নাছির উদ্দিন ভুঁইয়া, বজলু খান, আরিফ হোসেন, আসিফ ভুঁইয়া, টাইগার মিলন, ইমা হাবিবসহ নিশতি জাহান ঝর্না বলেন, আমাদের একটাই উদ্দেশ্য থাকে, বিদেশের মাটিতে বাংলাদেশের সংস্কৃতিকে নতুন প্রজেন্মর কাছে তুলে ধরা। বিদেশে থাকা সত্ত্বেও ঈদ ও বৈশাখে এই সমস্ত অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশের যে সংস্কৃতি, পোশাক-পরিচ্ছদ সবকিছুর আমরা অনুভব করতে পারি। সেজন্য এই আয়োজন।

যেভাবে সবাই অনুষ্ঠানে যোগ দিয়েছে আয়োজনের উদ্দেশ্য তাতেই সফল হয়েছে। গোটা অনুষ্ঠানটি সহযোগিতায় ছিলেন শাহজাহান সানি, ইকবাল, লিটন সরকার, রিপন সরকার, মিশু সরকার, আমানুল্লাহ ইসলাম, আরিফ আলম, আলমগীর হোসেন, সোহেল, মহসিন, সাইফুল, সানি ভুঁইয়া, নাহার ভুঁইয়া, নূপুর ও নাছেরসহ অনেকেই।

বাংলাদেশ জার্নাল/আইজে

  • সর্বশেষ
  • পঠিত