ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

কোকাকোলার সেই বিজ্ঞাপন নিয়ে যা বললেন আজহারী

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১১ জুন ২০২৪, ১৫:৪৯

কোকাকোলার সেই বিজ্ঞাপন নিয়ে যা বললেন আজহারী
কোকাকোলার সেই বিজ্ঞাপন নিয়ে যা বললেন আজহারী। ছবি: সংগৃহীত

ফিলিস্তিনে ইসরায়েলি বর্বরতার প্রতিবাদে সারাবিশ্বসহ বাংলাদেশেও ইসরায়েলি ও মার্কিন পণ্য বয়কট করছেন সাধারণ জনগণ। আর এই ইস্যুতে বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশেই কোমলপানীয় ব্র্যান্ড কোকাকোলা বয়কটের ডাক দিয়েছিল।

এরইমধ্যে কোকাকোলা সম্প্রতি বাংলাদেশে একটি বিতর্কিত বিজ্ঞাপন প্রকাশ করলে তা নিয়ে সামাজিকমাধ্যমে সমালোচনার ঝড় বইতে শুরু করে। নেটিজনদের একাংশের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয় বিজ্ঞাপনটি নিয়ে।

এ নিয়ে মুখ খুলেছেন মালয়েশিয়ায় বসবাসরত জনপ্রিয় বাংলাদেশি ইসলামি আলোচক মাওলানা মিজানুর রহমান আজহারী।

মঙ্গলবার (১১ জুন) নিজের ভেরিফাইড ফেসবুক পেইজে একটি পোস্ট করেন মাওলানা মিজানুর রহমান আজহারী। পাঠকদের জন্য পোস্টটি হুবহু তুলে ধরা হলো—

কোরবানির আগে আগে ওদের বিজ্ঞাপনটা অনেকটা পাগলকে সাঁকো না নাড়ানোর অনুরোধের মতোই হয়েছে। পণ্য বয়কটের মুভমেন্ট খানিকটা ঝিমিয়ে পড়েছিল। এবার নতুন করে আরও চাঙ্গা হবে।

আজহারী বলেন, যেকোনো আগ্রাসনের বিপক্ষে অবস্থান নিন। যার যতটুকু সম্ভব ইসলাম বিদ্বেষী ও জালিমদের পণ্য কেনা থেকে দূরে থাকুন। ধীরে ধীরে এটা অভ্যাসে পরিণত করুন। পণ্য বর্জন কতোটা শক্তিশালী তা বলার অপেক্ষা রাখে না। মালয়েশিয়াতে তা স্বচক্ষে অবলোকন করছি। এখানে ম্যাকডোনাল্ড এবং স্টারবাকস অনেকটা আইসিউতে।

তিনি আরও বলেন, বর্জন এবং জনসচেতনতা চলবে একইসাথে। শুধু পণ্যই নয়, ইসলাম বিদ্বেষী সবকিছুকেই বর্জন করতে হবে। এবারের ঈদ হোক ত্যাগের মহিমায় উদ্ভাসিত, হোক চিহ্নিত সকল ইসলাম বিদ্বেষী পণ্যমুক্ত।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত