ঢাকা, বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮, ৫ পৌষ ১৪২৫ অাপডেট : ২ মিনিট আগে English

প্রকাশ : ২৯ নভেম্বর ২০১৮, ১৩:৫২

প্রিন্ট

‘ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০১৮’

সেরা রিপোর্টিংয়ের পুরস্কার পেলেন ১৯ রিপোর্টার

সেরা রিপোর্টিংয়ের পুরস্কার পেলেন ১৯ রিপোর্টার
নিজস্ব প্রতিবেদক

সেরা রিপোর্টিংয়ের জন্য ১৫টি ক্যাটাগরিতে ১৯ জনকে ‘ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০১৮’ প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার রাজধানীর সেগুন বাগিচায় সংগঠনটির ২৩তম বার্ষিক সাধারণ সভার (এজিএম) শুরুতে বিজয়ীদের হাতে ক্রেস্ট, সনদপত্র ও পুরস্কারের অর্থের চেক তুলে দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক।

‘ডিআরইউ বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০১৮’-এর ১২ সদস্যের জুরি বোর্ডের প্রধান ডিআরইউ-এর সাবেক সভাপতি ও বাংলাদেশ জার্নালের সম্পাদক শাহজাহান সরদার পুরস্কারপ্রাপ্তদের নাম ঘোষণা করেন।

ডিআরইউ-এর সভাপতি সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে জুড়ি বোর্ডের সদস্য ও নিউজ টুডের সাবেক সম্পাদক রিয়াজ উদ্দিন আহমেদ, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, ডিআরইউ-এর সাধারণ সম্পাদক সৈয়দ শুকুর আলী শুভ বক্তব্য রাখেন। এসময় মঞ্চে উপস্থিত ছিলেন ডেইলি অবজারভারের সম্পাদক ও প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী।

প্রিন্ট ও অনলাইন বিভাগে দশটি ক্যাটাগরিতে ১৪ জন ও টেলিভিশন ও রেডিও বিভাগে পাঁচটি ক্যাটাগরিতে শ্রেষ্ঠ রিপোর্টিংয়ের জন্য ৫ জনকে পুরস্কৃত করেছে ডিআরইউ। প্রতি ক্যাটাগরির পুরস্কারের অর্থমূল্য এক লাখ টাকা।

প্রিন্ট ও অনলাইনে রাজনীতি ও সুশাসনে পুরস্কার পেয়েছেন বাংলা ট্রিবিউনের শাহেদ শফিক। বাণিজ্য ও অর্থনীতি ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন যৌথভাবে ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের জসিম উদ্দিন হারুন ও জুবায়ের হাসান।

সেবা খাতে দৈনিক আমার সংবাদের ফারুক আলম; অপরাধ ও আইনশৃঙ্খলায় যৌথভাবে দ্য ডেইলি স্টারের ইনাম আহমেদ ও শাখাওয়াত লিটন; নারী, শিশু ও মানবাধিকার ক্যাটাগরিতে পুরস্কার জিতেছেন বাংলাদেশের খবরের নাজমুল আহসান রাজু।

এছাড়া মুক্তিযুদ্ধ ক্যাটাগরিতে যৌথভাবে পুরস্কার জিতেছেন দৈনিক সমকালের আবু সালেহ রনি ও রাজীব নূর। শিক্ষায় যৌথভাবে পুরস্কার পেয়েছেন জাগো নিউজের মুরাদ হুসাইন ও দৈনিক কালের কণ্ঠের শরীফুল আলম সুমন।

এছাড়া তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে জাগো নিউজের মো: জাহাঙ্গীর আলম; খাদ্য ও কৃষিতে ঢাকা ট্রিবিউনের বিলকিছ ইরানী; ক্রীড়া ক্যাটাগরিতে দৈনিক প্রথম আলোর মাসুদ আলম পুরস্কার পেয়েছেন।

টেলিভিশন ও রেডিও বিভাগে রাজনীতি ও সুশাসন ক্যাটাগরিতে ডিবিসি বাংলার রাজীব ঘোষ; বাণিজ্য ও অর্থনীতিতে চ্যানেল টুয়েন্টিফোরের আবদুল কাইয়ুম তুহিন; সেবা খাতে যমুনা টেলিভিশনের অপূর্ব আলাউদ্দিন; অপরাধ ও আইন শৃঙ্খলায় বিবিসি বাংলার ফারহানা পারভীন এবং নারী, শিশু ও মানবাধিকার ক্যাটাগরিতে এনটিভির হাসান জাবেদ সেরা রিপোর্টিংয়ের পুরস্কার জিতেছেন।

ডিপি/

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close
close