ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

সাংবাদিকের বিরুদ্ধে এমপির ১০ কোটি টাকার মানহানি মামলা

  সাতক্ষীরা প্রতিনিধি

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৯, ১৬:২৮

সাংবাদিকের বিরুদ্ধে এমপির ১০ কোটি টাকার মানহানি মামলা
সাতক্ষীরার দৈনিক সাতনদী পত্রিকার সম্পাদক ও প্রকাশক হাবিবুর রহমান ও সংসদ সদস্য এসএম জগলুল হায়দার।

সাতক্ষীরার দৈনিক সাতনদী পত্রিকার সম্পাদক ও প্রকাশক হাবিবুর রহমানের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা করেছেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার। সাতক্ষীরার যুগ্ম জেলা জজ (২ নম্বর আদালত) এর আদালতে পেশকৃত মামলাটি রোববার শুনানি শেষে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আদালত। বৃহস্পতিবার মামলাটি দাখিল করা হয়।

মামলার বিবরণে বলা হয়, গত ৫ জানুয়ারি সাতক্ষীরার দৈনিক সাতনদী পত্রিকার প্রথম পৃষ্ঠায় ‘সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য জগলুল হায়দার বাহিনীর হাতে সংখালঘু নির্যাতন, প্রতিকার চেয়ে প্রধানমন্ত্রী বরাবর চিঠি’ শীর্ষক একটি খবর প্রকাশিত হয়। মামলায় আরও বলা হয় শ্যামনগরের মহাদেব মন্ডল ও মহেন্দ্র মন্ডলকে চিঠির লেখক বানিয়ে যে তথ্য দেওয়া হয়েছে তা তাদের নয়। এ বিষয়ে তারা শ্যামনগর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে এর প্রতিবাদ জানান এবং তা বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়।

মহাদেব ও মহেন্দ্র দাবি করেছেন, প্রধানমন্ত্রী বরাবর ওই চিঠি সম্পর্কে তাদের কিছুই জানা নেই। এমনকি চিঠিতে তাদের নাম বিভ্রাট করা হয়েছে। এ ঘটনার প্রতিবাদ জানানো হলে পত্রিকা সম্পাদক তার খবরটি সত্য বলে দাবি করেন এবং এ ব্যাপারে ধারাবাহিকভাবে আরও লিখবেন বলে হুমকি দেন। এ ঘটনার পরদিন দৈনিক সাতনদী পত্রিকায় মহেন্দ্র মন্ডলের নাম ব্যবহার করে হাতে লেখা ‘মিথ্যা চিঠি’ হুবহু প্রকাশ এবং ‘জগলুল বাহিনী কর্তৃক কুলা সমর্থককে মারপিট, গাড়ি ছিনতাই’ শিরোনামে আরও একটি খবর প্রকাশিত হয়।

শ্যামনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এসএম জগলুল হায়দার এমপি মামলায় উল্লেখ করেন, এ ধরনের মিথ্যা সংবাদ প্রকাশ করে তার অসাম্প্রদায়িক কার্যক্রমের ওপর আঘাত করা হয়েছে, মান সম্মানের হানি করা হয়েছে এবং তার নীতি নৈতিকতাকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে । তার সুনাম খ্যাতি মর্যাদা ও সম্মান বিনষ্ট করা হয়েছে। এর প্রতিকার পাওয়ার লক্ষ্যে তিনি দৈনিক সাতনদী সম্পাদকের বিরুদ্ধে ১০ কোটি টাকার মানহানি মামলা করেছেন।

মামলার বিষয়ে জানতে চাইলে দৈনিক সাতনদী সম্পাদক হাবিবুর রহমান জানান, ‘মামলার কথা শুনেছি মাত্র। তবে কোনও লিখিত কাগজপত্র পাইনি।’

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত