ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

ছাত্রলী‌গের উপ ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক হ‌লেন ফারুক আহম্মেদ

  ‌নিজস্ব প্র‌তি‌বেদক

প্রকাশ : ১৮ মে ২০১৯, ০৫:৪৬

ছাত্রলী‌গের উপ ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক হ‌লেন ফারুক আহম্মেদ

নবগঠিত বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের উপ ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক মনোনীত হ‌লেন টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলার ফারুক আহম্মেদ।

ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের উপ ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক মনোনীত করায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন এবং সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর প্র‌তি কৃতজ্ঞতা প্রকাশ ক‌রে‌ছেন তি‌নি।

‌ফারুক আহম্মেদ পিতা মুজিবের জ্বালাময়ী ভাষন, নীতি ও আদর্শে অনুপ্রাণিত হয়ে ২০০৩ সালে শেখ রাসেল স্মৃতি সংঘ প্রতিষ্ঠা করেন এবং সভাপতি মনোনীত হন। ২০০৪ সালে টাঙ্গাইল জেলার মধুপুর উপজেলা ছাত্রলীগের সদস্য মনোনীত হন। পরবর্তীতে আউশনারা উচ্চ বিদ্যালয় হতে ২০০৬ সালে এসএসসি পাশ ক‌রে ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটে ভর্তি হয়েই ছাত্রলীগের রাজনীতিতে সক্রিয় হয়ে ঢাকা পলিটেকনিকের বিভিন্ন হল থেকে শিবির ও ছাত্রদল বিতাড়িত করার দুঃসাহসিক ভূমিকা পালন করেন। ঢাকার রাজপথে বিভিন্ন আন্দোলন সংগ্রামে সক্রিয় অংশগ্রহণ ও নেত্রীত্ব দেওয়ার মধ্য দিয়ে ২০১১ সালে ঢাকা পলিটেকনিক ছাত্রলীগের ০১ নং সাংগঠনিক সম্পাদক মনোনীত হন। পরবর্তীতে ১/১১ ও ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনে দুঃসাহসিক ভূমিকা পালন করেন।

রাজ‌নৈ‌তিক প্রজ্ঞা ও বিচক্ষণতার স্বাক্ষর রাখায় ২০১৫ সালে নগর উত্তর ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক প‌দে মনোনীত হন তিনি।

ফারুক আহ‌ম্মেদ ব‌লেন, আমি যত‌দিন বেঁচে থাক‌বো জা‌তির পিতা বঙ্গবন্ধুর আদর্শ ধারণ ক‌রে রাখ‌বো এবং দেশরত্ন শেখ হাসিনার ঘোষিত ভিশন ২০২১ এর আলোকে ডিজিটাল বাংলাদেশ ও সমৃদ্ধ বাংলাদেশ রূপকল্প ২০৪১ বাস্তবায়নে নিবেদিত থাকবো।

  • সর্বশেষ
  • পঠিত