ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

সাংবাদিকের বিরুদ্ধে করা মামলা সাইবার ট্রাইব্যুনালে খারিজ

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৯ জুন ২০১৯, ১৯:০৯  
আপডেট :
 ১৯ জুন ২০১৯, ১৯:৪২

সাংবাদিকের বিরুদ্ধে করা মামলা সাইবার ট্রাইব্যুনালে খারিজ

দৈনিক সময়ের আলো, অনলাইন নিউজ পোর্টাল বিডিমর্নিং ও গাজী টেলিভিশনের মৌলভীবাজার প্রতিনিধি হৃদয় দেবনাথের বিরুদ্ধে দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলাটি খারিজ করে দিয়েছেন ট্রাইব্যুনাল।

দৈনিক সময়ের আলোতে প্রকাশিত ‘পেশায় তিনি দিনমজুর সম্পদ কোটি টাকার’ শিরোনামে প্রকাশিত সংবাদের জেরে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার মেঘনা ডিপোর ডে-লেবার মাসুদ আহম্মেদ ডিজিটাল নিরাপত্তা আইনে ওই মামলাটি করেন ঢাকায় সাইবার ট্রাইব্যুনালে।

মঙ্গলবার বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আ স শামস জগলুল হোসেন পিটিশন মামলাটি খারিজ করে দিয়েছেন।

ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গত রোববার সাতজনের বিরুদ্ধে মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল মেঘনা ডিপোর ডে-লেবার মাসুদ ডিজিটাল নিরাপত্তা আইনের ২৪, ২৫, ২৯ ও ৩১ ধারায় একটি মামলা করেন। আদালত বাদীর জবানবন্দী গ্রহণ করে আদেশের জন্য মঙ্গলবার দিন ধার্য করেন। অভিযোগের সত্যতা না পাওয়ায় আদালত মামলাটি খারিজ করে দিয়েছেন।

মামলার অপর আসামিরা হলেন, দৈনিক সময়ের আলোর সম্পাদক রফিকুল ইসলাম রতন, মফস্বল সম্পাদক শামীম আহমেদ, জাগো নিউজের সম্পাদক মহিউদ্দিন সরকার, মৌলভীবাজার প্রতিনিধি রিপন দে, সিলেট টুডেটুয়েন্টিফোর ডটকমের সম্পাদক আব্দুল আলিম শাহ ও শ্রীমঙ্গল প্রতিনিধি হৃদয় দাস শুভ।

গত ১০ জুন সময়ের আলোর অনলাইন ভার্সন এবং ১১ জুন সময়ের আলোর প্রিন্ট ভার্সনে ‘পেশায় তিনি শ্রমিক সম্পদ কোটি টাকার’ শিরোনামে একটি অনুসন্ধানী সংবাদ প্রকাশিত হয়।

এ প্রসঙ্গে সময়ের আলো এবং গাজী টেলিভিশনের মৌলভীবাজার প্রতিনিধি হৃদয় দেবনাথ বলেন, দীর্ঘদিন অনুসন্ধান শেষে শতভাগ তথ্য উপাত্তের ভিত্তিতে সংবাদটি প্রকাশ করেছি।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত