ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

সমকালের সম্পাদক প্রকাশকের বিরুদ্ধে মামলা

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ২১ নভেম্বর ২০১৯, ২০:১৬

সমকালের সম্পাদক প্রকাশকের বিরুদ্ধে মামলা

দৈনিক সমকালের প্রকাশক, ভারপ্রাপ্ত সম্পাদকসহ পত্রিকার তিন কর্মকর্তার বিরুদ্ধে যশোরের আদালতে একটি মানহানির মামলা হয়েছে। বৃহস্পতিবার জেলা আওয়ামী লীগের সহসভাপতি, জেলা পরিষদের নির্বাচিত সদস্য ও প্যানেল চেয়ারম্যান আব্দুল খালেক এ মামলা করেছেন।

আসামিরা হলেন, সমকালের প্রকাশক একে আজাদ, ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি ও প্রতিবেদক জয়নাল আবেদিন।

জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের সিনিয়র বিচারক গৌতম মল্লিক অভিযোগে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার সিআইডি পুলিশকে আদেশ দিয়েছেন।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়েছে, আব্দুল খালেক যশোরের বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠানের নির্বাচিত সদস্য। তিনি জনকল্যাণমুলক কাজে যথেষ্ট সুনাম, মর্যাদা বৃদ্ধি ও প্রশংসা অর্জন করেছেন। ২০১৫ সাল থেকে অদ্যবদি তিনি যশোর জেলা আওয়ামী লীগের সহসভাপতির দায়িত্ব পালন করেছেন। দীর্ঘ রাজনৈতিক ও সামাজিক জীবনে গুরুত্বর্পণূ ভূমিকা পালন করায় সর্বস্তরে তার যথেষ্ট সুনাম ও মর্যাদা আছে।

গত ১ অক্টোবর দৈনিক সমকাল পত্রিকায় ‘যশোরে ফের আলোচনায় শাহীন চাকলাদার’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়। এ সংবাদের ভিতরে প্রকাশ করা হয়েছে, ‘শাহীনের হাত ধরে দলে অনেক বিতর্কিত নেতা এসেছে। ১৯৭১ সালে পাকিস্তানি বাহিনীর সঙ্গে হাত মিলিয়ে যশোরে একাধিক মুক্তি বাহিনীর বাড়ি পুড়িয়ে দিয়েছিলেন আব্দুল খালেক।’

বর্তমানে তিনি যশোর জেলা আওয়ামী লীগের সহসভাপতি। আসামিরা তার রাজনৈতিক, সামাজিক সম্মান ক্ষুন্ন করতে পরিকল্পিত ভাবে এ মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশ করিয়েছেন। এ কারণে তিনি সমকাল পত্রিকার বিরুদ্ধে এ মামলা করেছেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত