ঢাকা, সোমবার, ০৯ ডিসেম্বর ২০১৯, ২৪ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ২৯ নভেম্বর ২০১৯, ১৬:১২

প্রিন্ট

‌১০০ দিন বাড়িতে ঘুমালেই পাবেন লাখ টাকা

‌১০০ দিন বাড়িতে ঘুমালেই পাবেন লাখ টাকা
প্রতীকী ছবি
ভিন্ন স্বাদ ডেস্ক

আপনি কি ঘুমাতে ভালোবাসেন? তাহলে আর চিন্তা করবেন না। আপনার জন্য আসছে সুখবর। ঘুমের জন্যই আপনি হতে পারেন লাখপতি। অবিশ্বাস্য লাগলেও বাস্তবেই এ সুযোগ দিচ্ছে বেঙ্গালুরুর ওয়েকফিট ইনোভেশনস প্রাইভেট লিমিটেড নামে একটি সংস্থা। সংস্থাটি ঘুমানোর শিক্ষানবিশ কর্মী নিয়োগ করবে। আর টানা ১০০ দিন ঘুমালেই মিলবে এক লাখ টাকা।

কেনো এই নিয়োগ?‌

ওয়েকফিট ইনোভেশনস সংস্থার প্রতিষ্ঠাতা চৈতন্য রামলিঙ্গগৌড়া জানান, মানুষের ঘুমানোর ধরন নিয়ে পরীক্ষা–নিরীক্ষা চালাতে চায় তারা। সংস্থাটি প্রমাণ করতে চায়, মানুষের কর্মজীবন এবং ব্যক্তিজীবনের মধ্যে ভারসাম্য রাখতে গেলে দিনে নির্দিষ্ট সময় ঘুমের প্রয়োজন। ঘুম এই ভারসাম্য রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে পারে।

কেমন হবে কাজ?

রোজ ৯ ঘণ্টা করে‌ সপ্তাহে সাতদিনই কাজ করতে হবে। শুধু ঘুমাতে হবে। কোনও ছুটি নেই। সংস্থার দেয়া বিশেষ একটি গদিতে ঘুমাতে হবে। তবে এটি থাকবে নিজের বাড়িতেই। এজন্য অফিসে যেতে হবে না। ওই গদিতেই রয়েছে পর্যবেক্ষণ করার প্রযুক্তি। কাজের পোশাকবিধিও রয়েছে।

পায়জামা পরে ঘুমাতে যেতে হবে। ল্যাপটপ নিয়ে ঘুমাতে যাওয়া চলবে না। ১০০ দিনের কাজ শেষে সংস্থা দেবে ১ লক্ষ টাকা।

যোগ্যতা?‌

প্রথম এবং শেষ শর্ত, আগ্রহী ব্যক্তিকে ঘুম কাতুরে হতে হবে। সামান্য সুযোগ পেলেই যিনি ঘুমিয়ে পড়েন। সর্বোপরি নিজের আগের ঘুমের রেকর্ড ভাঙার খিদে থাকতে হবে। তাহলেই কেল্লাফতে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত