ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩২ মিনিট আগে
শিরোনাম

পর্তুগাল বাংলা প্রেসক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৬ এপ্রিল ২০২২, ১৪:০৭  
আপডেট :
 ২৬ এপ্রিল ২০২২, ১৫:১১

পর্তুগাল বাংলা প্রেসক্লাবের উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন
ছবি: সংগৃহীত

পবিত্র মাহে রমজান উপলক্ষে পর্তুগালে বসবাসরত প্রবাসী বাঙালিদের সন্মানে ইফতার মাহফিলের আয়োজন করেছে পর্তুগাল বাংলা প্রেসক্লাব।

স্থানীয় সময় সোমবার (২৫ এপ্রিল) একটি রেস্টুরেন্টে এ ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লিসবনের রাষ্ট্রদূত তারিক আহসান।

রাষ্ট্রদূত বলেন, রমজানের তাৎপর্য থেকে শিক্ষা নিয়ে বিদেশের মাটিতে আমরা দেশের সুনাম অক্ষুণ্ণ রাখবো। আমরা যে যে দেশে অবস্থান করছি, সেখানকার আইনের প্রতি সম্মান জানাবো।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ফরিদ আহমেদ পাটোয়ারী। সঞ্চালনা করেন সহ-সভাপতি এফ আই রনি ও সাধারণ সম্পাদক রাসেল আহম্মেদ। এসময় দূতাবাসের দ্বিতীয় সচিব আবদুল্লাহ আল রাজি, আলমগীর হোসেন ও সহকারী কন্সুলার কর্মকর্তা মোহাম্মদ নুরুদ্দিনসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ইসলামিক সেন্টারের সভাপতি রানা তাসলিম উদ্দিন, পর্তুগাল আওয়ামী লীগের সভাপতি জহিরুল আলম জসিম ও মাতৃ মনিজ জামে মসজিদের সভাপতি মোশাররফ হোসেন।

সমাপনী বক্তব্যে সংগঠনের সভাপতি ফরিদ আহমেদ পাটোয়ারী পর্তুগালে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের বিভিন্ন গঠনমূলক কাজে এগিয়ে এসে এখানে অবস্থানরত প্রবাসীদের সহায়তাসহ বাংলাদেশের ভাবমূর্তি রক্ষায় অবদান রাখার আহ্বান জানান। একই সঙ্গে মাহফিলে আসায় অতিথিদের ধন্যবাদ জানান। পরে মাতৃ মুনিজ জামে মসজিদের খতিব মাওলানা আলাউদ্দিন দেশ ও জাতির কল্যাণে দোয়া ও মোনাজাত করেন।

বাংলাদেশ জার্নাল/রাজু

  • সর্বশেষ
  • পঠিত