ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

আনোয়ার খান মডার্ণ থেকে সুস্থ ২১৮৮

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২০, ১৪:২৮

আনোয়ার খান মডার্ণ থেকে সুস্থ ২১৮৮
ছবি: নিজস্ব

মহামারী করোনার (কোভিড-১৯) চিকিৎসায় অনন্য দৃষ্টান্ত স্থাপন করে চলেছে রাজধানীর আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল। এ হাসপাতালে চিকিৎসা নিয়ে আজ শুক্রবার (৪ ডিসেম্বর) এ প্রতিবেদন লেখা পর্যন্ত ২ হাজার ১৮৮ জন করোনামুক্ত হয়েছেন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল‌টি থেকে ১৫ জন রোগী সুস্থ হয়ে বা‌ড়ি ফিরে গেছেন।

আনোয়ার খান মডার্ণ হাসপাতাল কর্তৃপক্ষ জা‌নিয়েছে, গত ২৪ ঘণ্টায় প্র‌তিষ্ঠান‌টিতে ১১ জন করোনা রোগী ভ‌র্তি হ‌ন। এ নিয়ে হাসপাতালটিতে ২ হাজার ২৫২ জন রোগী করোনা চি‌কিৎসা নিচ্ছেন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালটিতে করোনার নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৫ জনের। এর মধ্যে কোভিড-১৯ শনাক্ত হয়েছে ৮ জনের।

করোনা রোগী ভর্তিতে কোনো কার্পণ্য করছে না প্রতিষ্ঠানটি। আসন ফাঁকা থাকলে করোনায় সংক্রমিত রোগীর প্রতিষ্ঠানটিতে চিকিৎসা সেবা নেয়ার লক্ষ্যে ভর্তির সুযোগ রয়েছে।

গত ১৮ মে থেকে করোনা রোগীদের চিকিৎসা সেবা প্রদান শুরু করে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতাল। যেখানে বিভিন্ন বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল করোনা রোগীদের চিকিৎসা সেবা দিতে চাচ্ছে না, সেখানে আনোয়ার খান মডার্ণ হাসপাতালের ভূমিকা সম্পূর্ণ ভিন্ন। প্রতিষ্ঠানটি করোনা রোগীর চিকিৎসা সেবা দিতে বদ্ধপরিকর। সিট ফাঁকা থাকলে যে কোনো কোভিড আক্রান্ত রোগীর চিকিৎসা সেবা গ্রহণের সুযোগ রয়েছে। কোনো রোগী যাতে না ফিরে যান সেদিকে বাড়তি নজর রাখছে কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, কোভিড ও নন কোভিড রোগীদের সম্পূর্ণ পৃথক চিকিৎসার ব্যবস্থা রয়েছে আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে। এমনকি দুটি বিভাগের চিকিৎসক, নার্সসহ কর্মরত প্রত্যেকের আলাদা থাকার ব্যবস্থা করা হয়েছে। করোনা চিকিৎসা ছাড়া অন্য সকল চিকিৎসা সেবা কার্যক্রম আগের মতই চলমান রয়েছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত